ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বছরে কিডনি রোগে মারা যায় ৪০ হাজার মানুষ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩১ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৯
বছরে কিডনি রোগে মারা যায় ৪০ হাজার মানুষ বিশ্ব কিডনি দিবসের র‌্যালি।

চট্টগ্রাম: সুস্থ কিডনি, সবার জন্য-সর্বত্র, এই স্লোগানে চট্টগ্রামে উদযাপিত হয়েছে বিশ্ব কিডনি দিবস।

বৃহস্পতিবার (১৪ মার্চ) সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজের নেফ্রোলজি বিভাগ ও বাংলাদেশ রেনাল অ্যাসোসিয়শেন চট্রগ্রাম শাখা বীর উত্তম শাহ আলম অডিটোরিয়াম থেকে একটি বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে।

কিডনি দিবসের থিম সম্বলিত টি-শার্ট ও ক্যাপ নিয়ে বিভিন্ন ব্যানার ও ফেস্টুনে সজ্জিত হয়ে র‌্যালি মূল সড়ক প্রদক্ষিণ করে চট্রগ্রাম মেডিকেল কলেজ অধ্যক্ষের কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

বেলুন উড়িয়ে র‌্যালির উদ্বোধন করেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন চট্রগ্রাম শাখার সভাপতি অধ্যাপক ডা. মো. মুজিবুল হক খান।

এ সময় উপস্থিত ছিলেন চট্রগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. সেলিম মো. জাহাঙ্গীর, চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মোহসেন উদ্দিন আহমেদ, বাংলাদেশ রেনাল অ্যাসোসিয়েশন চট্রগ্রাম শাখার সভাপতি ও নেফ্রোলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. প্রদীপ কুমার দত্ত এবং বাংলাদেশ রেনাল অ্যাসোসিয়েশন চট্রগ্রাম শাখার সাধারণ সম্পাদক ডা. মো. নুরুল হুদা।

‌র‌্যালি শেষে সংক্ষিপ্ত আলোচনায় নেফ্রোলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. প্রদীপ কুমার দত্ত জানান, কিডনি রোগ বাংলাদেশসহ সারাবিশ্বে একটি উদীয়মান স্বাস্থ্য সমস্যা। দেশে প্রতিবছর প্রায় ৪০ হাজার মানুষ কিডনি রোগে আক্রান্ত হয়ে মারা যান।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৯
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।