ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বায়েজিদে শ্রমিক বিক্ষোভ, ফটো সাংবাদিক লাঞ্ছিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৩ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৯
বায়েজিদে শ্রমিক বিক্ষোভ, ফটো সাংবাদিক লাঞ্ছিত সড়কে বিক্ষোভরত ফোর এইচ গ্রুপের নারী শ্রমিকদের লাঠিচার্জ করে পুলিশ।

চট্টগ্রাম: নগরের বায়েজিদ থানার বালুছড়া এলাকায় শ্রমিকদের বিক্ষোভে লাঠিচার্জ করেছে পুলিশ। এ সময় ছবি তুলতে গিয়ে পুলিশের হাতে লাঞ্ছিত হয়েছেন ফটো সাংবাদিক জুয়েল শীল।

বুধবার (১৩ মার্চ) বিকেলে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল ৩টার দিকে কয়েকটি দাবিতে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের বালুছড়া এলাকায় সড়ক অবরোধ করে ফোর এইচ গ্রুপের মালিকানাধীন কারখানার শ্রমিকরা।

বিকেল সাড়ে ৩টার দিকে বিক্ষোভরত শ্রমিকদের সরাতে লাঠিচার্জ করে পুলিশ।

জুয়েল শীলকে লাঞ্ছিত করে বায়েজিদ থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) শরিফুল।                                             <div class=

" src="https://www.banglanews24.com/media/imgAll/2018October25/bg/asi-bg20190313185056.jpg" style="margin:1px; width:100%" />এ সময় লাঠিচার্জের ছবি তুলতে গেলে ফটো সাংবাদিক জুয়েল শীলকে লাঞ্ছিত করে বায়েজিদ থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) শরিফুলসহ কয়েকজন পুলিশ। জুয়েল শীলের ক্যামেরা কেড়ে নিয়ে ছবি মুছে দেওয়ার পাশাপাশি তাকে গালিগালাজও করেন তারা।

জুয়েল শীল বাংলানিউজকে জানান, বিক্ষেভরত নারী শ্রমিকদের উপর লাঠিচার্জ করছিলো পুলিশ। আমি সেই ছবি তুলছিলাম। এরমধ্যেই এএসআই শরিফুলের নেতৃত্বে কয়েকজন পুলিশ সদস্য এসে আমার সঙ্গে খারাপ ব্যবহার শুরু করে। আমার হাত থেকে ক্যামেরা ছিনিয়ে নিয়ে ছবিগুলো মুছে দেয়।

বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান বাংলানিউজকে জানান, কিছু শ্রমিক সড়ক অবরোধ করার চেষ্টা করে। আমরা তাদের সড়ক থেকে সরিয়ে দিয়েছি। যান চলাচল স্বাভাবিক রেখেছি।

তিনি বলেন, কোনো সাংবাদিককে লাঞ্ছিত করার বিষয়টি আমার জানা নেই। আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখতে পুলিশের সঙ্গে কাজ করেন সাংবাদিকরা। দায়িত্ব পালনকালে কোনো সাংবাদিককে লাঞ্ছিত করার অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

সাংবাদিক নেতাদের নিন্দা:

এদিকে ফটো সাংবাদিক জুয়েল শীলকে লাঞ্ছিত করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন, বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, চট্টগ্রাম ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন চট্টগ্রাম।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমউদ্দিন শ্যামল ও সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, বিএফইউজের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী ও যুগ্ম মহাসচিব মহসিন কাজী, চট্টগ্রাম ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি দিদারুল আলম ও সাধারণ সম্পাদক হাবিবুর রব এবং বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন চট্টগ্রামের সভাপতি মনজুরুল আলম মনজু ও সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান পৃথক বিবৃতিতে ফটো সাংবাদিক জুয়েল শীলকে লাঞ্ছিত করার ঘটনায় অভিযুক্ত পুলিশ সদস্যদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৯
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।