ঢাকা, সোমবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯
bangla news

শ্রদ্ধা-ভালোবাসায় সিক্ত সুফি মিজানুর রহমান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১২ ১০:০৬:১৫ পিএম
জন্মদিনে শ্রদ্ধা-ভালোবাসায় সিক্ত সুফি মিজানুর রহমান। ছবি: সোহেল সরওয়ার

জন্মদিনে শ্রদ্ধা-ভালোবাসায় সিক্ত সুফি মিজানুর রহমান। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: ৭৬তম জন্মদিনে শ্রদ্ধা আর ভালোবাসায় সিক্ত হয়েছেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান।

মঙ্গলবার (১২ মার্চ) সন্ধ্যায় নগরের নাসিরাবাদ হাউজিং সোসাইটির ‘মহসিন ভিলা’ নামের বাড়িটি পরিণত হয় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মিলনমেলায়। বাদক দল নিয়ে হাজির হন বেশ কিছু তরুণ।

শিক্ষক, শিক্ষার্থী, আলেম-ওলামা, ব্যবসায়ী, ব্যাংকার, সাংবাদিক, চিকিৎসক থেকে শুরু করে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী সংগঠন, প্রতিষ্ঠানের নেতারা ফুল নিয়ে শুভেচ্ছা জানান সুফি মিজানকে।

তিনি হাসিমুখে সবার সঙ্গে কুশল বিনিময় করেন। কেউ কেউ তার জীবন ও কর্ম নিয়ে আলোচনা করেন। কিছুক্ষণ পর পর অতিথিদের শোনানো হয় সুললিত কণ্ঠে হামদ-না’ত।

হাসিমুখে সবার সঙ্গে কুশল বিনিময় করেন সুফি মিজানুর রহমান

পারিবারিক সূত্রে জানা গেছে, সুফি মোহাম্মদ মিজানুর রহমানের জন্ম ১৯৪৩ সালের ১২ মার্চ নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার কাঞ্চন গ্রামে। তার বাবা সুফি মোহাম্মদ দায়েম উদ্দিন এবং মা বেগম রাহাতুন নেছা। ১৯৬৫ সালে গ্রাজুয়েশন করে তিনি তৎকালীন ন্যাশনাল ব্যাংক অব পাকিস্তানে (বর্তমানে সোনালী ব্যাংক) যোগদান করেন। ১৯৬৭ সালে তিনি বিয়ে করেন। স্ত্রীর নাম তাহমিদা রহমান। তাদের ৭ ছেলে ও ১ মেয়ের সবাই সুপ্রতিষ্ঠিত।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, মার্চ ১২, ২০১৮
এআর/টিসি

 

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-12 22:06:15