ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আবৃত্তি শিল্পী পঞ্চানন চৌধুরী আর নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৪ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৯
আবৃত্তি শিল্পী পঞ্চানন চৌধুরী আর নেই

চট্টগ্রাম: বরেণ্য আবৃত্তি শিল্পী ও সংগঠক পঞ্চানন চৌধুরী আর নেই। মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৪ বছর।

কবি ও সাংবাদিক কামরুল হাসান বাদল বাংলানিউজকে জানান, হঠাৎ অসুস্থ হয়ে পড়লে পঞ্চানন চৌধুরীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দুপুর দেড়টার দিকে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

তিনি বলেন, বিকেল সাড়ে ৩টার দিকে বোধন আবৃত্তি স্কুলের অধ‍্যক্ষ মুক্তিযোদ্ধা পঞ্চানন চৌধুরীর মরদেহ শহীদ মিনারে নিয়ে যাওয়া হয়। এরপর তার মরদেহ আনোয়ারা উপজেলায় নিজ বাড়িতে নেওয়া হয়।

সেখানেই তার শেষকৃত্য সম্পাদন করা হয়।

এদিকে বরেণ্য এ আবৃত্তি শিল্পীর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে চট্টগ্রামের সাংস্কৃতিক অঙ্গনে। বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন ছাড়াও পঞ্চানন চৌধুরীর মৃত্যুতে শোক জানিয়েছেন পেশাজীবী সমন্বয় পরিষদ চট্টগ্রামের সভাপতি ডা. একিউএম সিরাজুল ইসলাম, পেশাজীবী সমন্বয় পরিষদ চট্টগ্রামের সাধারণ সম্পাদক ও বিএফইউজের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দিন শ্যামল।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, মার্চ ১২, ২০১৯
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।