ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
bangla news

ভ্রমণ বিষয়ক প্রতিষ্ঠান ট্রিপজিপ এর যাত্রা শুরু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১১ ৪:২৯:৫৬ পিএম
ট্রিপজিপের কার্যক্রম উদ্বোধন করেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

ট্রিপজিপের কার্যক্রম উদ্বোধন করেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম: পর্যটন খাতে সব ধরনের সেবা একটি স্থান থেকে দেয়ার লক্ষ্যে বন্দরনগর চট্টগ্রামে আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে ‘ট্রিপজিপ’, যেটি তরুণ উদ্যোক্তাদের দ্বারা পরিচালিত।

আধুনিক পর্যটন সেবা সম্পর্কে ভোক্তাদের অবহিত করার পাশাপাশি হোটেল বুকিং, এয়ার টিকেট বুকিং, ট্যুর প্যাকেজ সহ ডিজিটাল মাধ্যমে অন্যান্য ভ্রমণসেবা দিতে ট্রিপজিপ কাজ করছে। নারী ভ্রমণকারী ও শিশুদের জন্য রয়েছে  বিশেষ সেবা। পর্যটন শিল্পের উন্নয়নের লক্ষ্যে  ‘বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সঙ্গে যৌথভাবে এসডিজি, রেসপনসিবল ট্যুরিজম এবং কমিউনিটি ব্যান্ড ট্যুরিজম নিয়ে কাজ করছে ট্রিপজিপ।

সম্প্রতি চট্টগ্রাম ক্লাবে ট্রিপজিপের কার্যক্রম উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

মেয়র বলেন, প্রাকৃতিক সৌন্দর্য্যের লীলাভূমি চট্টগ্রামকে দেশী-বিদেশী পর্যটকদের কাছে তুলে ধরবে পর্যটন সেবা প্রতিষ্ঠান ট্রিপজিপ।

র‌্যাংকস এফসি সিইও তানভীর শাহরিয়ার রিমন বলেন, কর্পোরেট প্রতিষ্ঠানগুলোর বিভিন্ন কাজে দেশের বাহিরে যেতে হয়। সেক্ষেত্রে চট্টগ্রামে ট্যুরিজম অফিস থাকলে অনেক সুবিধা পাওয়া যাবে।

ট্রিপজিপ এর পরিচালক মিল্টন দাশ বিজয় বলেন, বাংলাদেশের পর্যটন সম্ভাবনাকে আমরা বিশ্ববাসীর কাছে তুলে ধরতে চাই। পাশাপাশি ভ্রমণ পিয়াসীরা যেন নিরাপদে দর্শনীয় জায়গাগুলো ঘুরতে পারে, সেজন্য সকল প্রকার সেবাও আমরা দিচ্ছি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আমিনুল ইসলাম বাবু,  জিনাত সোহানা চৌধুরী, ট্রিপজিপের প্রধান নির্বাহী কানিজ ফাতেমা।

ভারত, ভুটান, মিশর, কম্বোডিয়া, ভিয়েতনামের নির্দিষ্ট ট্যুর প্যাকেজের ওপর ট্রিপজিপ দিচ্ছে ৮% ছাড়।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, মার্চ ১১, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-03-11 16:29:56