ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিঅ্যান্ডএফ নির্বাচন

নেতৃত্বের পরিবর্তন চেয়ে বিকল্প জোট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৯ ঘণ্টা, মার্চ ১০, ২০১৯
নেতৃত্বের পরিবর্তন চেয়ে বিকল্প জোট

চট্টগ্রাম: ২০০০ সাল থেকে চিটাগং কাস্টমস ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডিং (সিএন্ডএফ) এজেন্ট অ্যাসোসিয়েশনের নেতৃত্বে আছে সমমনা পরিষদ। ২০ বছর ধরে এ কে এম আকতার হোসেন সভাপতি এবং আলতাফ হোসেন বাচ্চু সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

তবে দীর্ঘ সময় সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব আঁকড়ে রাখায় নতুন নেতৃত্ব গড়ে উঠছে না; এমন অভিযোগ এনে সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন সদস্যদের একটি অংশ নতুন জোট ঘোষণা করেছে।

সাইদুজ্জামান খানকে সভাপতি ও ওমর ফারুক সবুজকে সাধারণ সম্পাদক করে সম্মিলিত ঐক্যজোট নামে নতুন প্যানেলটি আসন্ন নির্বাচনে অংশগ্রহণ করছে।

আগামী ১২ মার্চ চট্টগ্রাম সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের নির্বাচন। ভোটের মাধ্যমে এবার নেতৃত্বের পরিবর্তন আনতে চান তারা।

এদিকে সমমনা পরিষদ এবারও আক্তার-বাচ্চু প্যানেল ঘোষণা করেছে। সমমনা পরিষদ থেকে সভাপতি পদপ্রার্থী এ কে এম আক্তার হোসেন বলেন, সদস্যদের স্বার্থ রক্ষায় কাজ করছি বলেই আমাদের নির্বাচিত করছে। নির্বাচন করে যারা জয়ী হবে তারা কমিটি গঠন করবে। এরপরও বিরোধীরা বিরোধীতা করবে।

সাধারণ সম্পাদক পদপ্রার্থী ও নগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলতাফ হোসেন বাচ্চু বলেন, কথায় নয়, আমরা কাজে বিশ্বাসী। যেখানে সমস্যা সেখানে সমাধান। যখন ডাক পড়েছে উপস্থিত হয়েছি। আমরা সংগঠনকে এগিয়ে নিয়েছি। ব্যবসা বান্ধব পরিবেশ তৈরি করেছি।

অন্যদিকে সম্মিলিত ঐক্যজোট প্যানেল থেকে সভাপতি পদপ্রার্থী সাইদুজ্জামান খান বলেন, নেতৃত্বের পরিবর্তন জরুরি। দু’জন মানুষ ২০ বছর ধরে নেতৃত্ব দিলে নতুন নেতৃত্ব তৈরি হবে না। তারা সংগঠনের সম্পদ অপচয় করে সদস্যদের বঞ্চিত করছেন।

সাধারণ সম্পাদক প্রার্থী ওমর ফারুক সবুজ বলেন, আকতার-বাচ্চু নতুন নেতৃত্বের বিকাশ চায় না। তাদের ব্যক্তিগত স্বার্থ রক্ষায় ২০ বছর ধরে পদ আঁকড়ে আছেন। ফলে এমন পরিবেশ তৈরি করেছেন তাদের মতের বাইরে কেউ কথা বলতে পারে না। একটি গণতান্ত্রিক দেশে স্বৈরতান্ত্রিক মনোভাব নিয়ে সংগঠন চলতে পারে না। বর্তমান সভাপতি-সম্পাদক জাতীয় পর্যায়ে নেতৃত্ব দিতে পারে উল্লেখ করে তিনি বলেন, আকতার সাহেব চেম্বার পরিচালক আর বাচ্চু সাহেব নগর আওয়ামী লীগের সহসভাপতি। তারা এখন জাতীয় নেতা।

বাংলাদেশ সময়: ২০৫০, ঘণ্টা, মার্চ ৯, ২০১৯

টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।