ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিনা ভোটে জয়ী হচ্ছেন আরও ৪ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৮ ঘণ্টা, মার্চ ৯, ২০১৯
বিনা ভোটে জয়ী হচ্ছেন আরও ৪ জন

চট্টগ্রাম: দক্ষিণ চট্টগ্রামের ছয় উপজেলায় আরও চার প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন।

এর মধ্যে আনোয়ারা উপজেলায় চেয়ারম্যান পদে তৌহিদুল হক চৌধুরী, ভাইস চেয়ারম্যান পদে মৃণাল কান্তি ধর ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মরিয়ম বেগম এবং পটিয়া উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে মাজেদা বেগম শিরু বিনা ভোটে জয়ী হচ্ছেন।

রিটার্নিং কর্মকর্তা ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান বাংলানিউজকে বলেন, আনোয়ারা উপজেলায় তিনটি পদে একক প্রার্থী।

সেজন্য তারা বিনা প্রতিদ্বদ্বিতায় নির্বাচিত হচ্ছেন।

গত ১৪ ফেব্রুয়ারি তৃতীয় ধাপের ভোটগ্রহণের তারিখ ২৪ মার্চ নির্ধারণ করে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

ঘোষিত তফসিল অনুযায়ী চট্টগ্রামের বোয়ালখালী, পটিয়া, আনোয়ারা, চন্দনাইশ, লোহাগাড়া ও বাঁশখালী উপজেলায় ভোট হবে। তবে তিনটি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় ভোট হবে না আনোয়ারাতে।

সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান বাংলানিউজকে বলেন, চট্টগ্রামের ১৫টি উপজেলার মধ্যে ১৩টির তফসিল হয়েছে। দুই ধাপে ১৮ ও ২৪ মার্চ ওইসব উপজেলায় ভোট হবে।

তবে সাতকানিয়া উপজেলার তফসিল এখনো ঘোষণা করা হয়নি।

তিনি বলেন, নির্বাচনের জন্য এসব উপজেলার ভোটার, ভোটকেন্দ্র-কক্ষ ও ভোটগ্রহণ কর্মকর্তাদের তালিকা তৈরির কাজ শেষ হয়েছে। চলছে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ।

এর আগে ভোটগ্রহণের তারিখ ১৮ মার্চ নির্ধারণ করে উত্তর চট্টগ্রামের সাত উপজেলার তফসিল ঘোষণা করে ইসি।

তবে সাত উপজেলা মধ্যে দুটিতে একক প্রার্থী হওয়ায় ভোট হচ্ছে না। এ ছাড়া ছয় উপজেলা চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮১৫, ঘণ্টা, মার্চ ৯, ২০১৯

এসইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।