ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘পড়াশোনার পাশাপাশি খেলাধুলাও প্রয়োজন’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৩ ঘণ্টা, মার্চ ৭, ২০১৯
‘পড়াশোনার পাশাপাশি খেলাধুলাও প্রয়োজন’ পুরস্কার বিতরণ করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: সরকারের ভিশন ২০৪১ বাস্তবায়নের শিক্ষার্থীদের আলোকিত মানুষ হতে হলে পড়াশোনায় মনোনিবেশ করতে হবে। দেহ-মনে পূর্ণ বিকাশের জন্য শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি খেলাধুলার প্রয়োজন আছে।

বুধবার (০৬ মার্চ) নগরের কোরবানিগঞ্জে কায়সার- নিলুফার কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র এসব বলেন।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দোহার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কাউন্সিলর নুরুল হক, আঞ্জুমান আরা বেগম, চসিকের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, কলেজ পরিচালনা কমিটির সদস্য পেয়ার মোহাম্মদ।

স্বাগত বক্তব্য দেন কলেজের অধ্যক্ষ শেখ মোহাম্মদ ওমর ফারুক।

মেয়র বলেন, স্বাধীনতাত্তোর যুদ্ধবিধস্ত বাংলাদেশ দীর্ঘ পথপরিক্রমায় নানা রাজনৈতিক চড়াই উতরাই পেরিয়ে উন্নয়নের অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে।

এটি সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী ও দুঃসাহসিক নেতৃত্বের কারণে। সময়োপযোগী সাহসী এবং গতিশীল উন্নয়ন কৌশল অবলম্বনের ফলশ্রুতিতে দেশের এ উন্নয়ন । ফলেই সামগ্রিক অর্থনৈতিক প্রবৃদ্ধি, কাঠামোগত রূপান্তর ও উল্লেখ্যযোগ্য সামাজিক অগ্রগতি সাধিত হয়েছে। যা দেশকে অবিশ্বাস্য উন্নয়নের মহাসড়কে তুলে এনেছে।

তিনি বলেন সততা, দেশপ্রেম ও নৈতিকতাবোধ ছাড়া আলোকিত সমাজ বিনির্মাণ সম্ভব নয়। তাই শিক্ষার্থীদের মধ্যে বিদ্যমান বোধগুলো জাগ্রত করে আলোকিত মানুষ, সমৃদ্ধ জাতি গড়ে তুলতে হবে।

মেয়র বলেন, আমরা চাই নগরবাসীর কোনো সন্তান যাতে শিক্ষাবঞ্চিত না হয়। পরে মেয়র ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন।

বাংলাদেশ সময়: ২২১৫ ঘণ্টা, মার্চ ০৬, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।