ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ঢাকায় নিয়ে যাওয়া হলো সেই বিমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
ঢাকায় নিয়ে যাওয়া হলো সেই বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের প্লেন ময়ূরপঙ্খী

চট্টগ্রাম: দুবাইগামী বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের প্লেন ময়ূরপঙ্খী ছিনতাইয়ের চেষ্টার চারদিন পর সে বিমানটি চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নিয়ে যাওয়া হয়েছে।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) রাত ৯টা ২২ মিনিটে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যায়।

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার এবিএম সরওয়ার-ই-জামান।

তিনি বাংলানিউজকে বলেন, ‘ছিনতাইয়ের চেষ্টার পর গত চারদিন বিমানটি শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ছিল। বুধবার রাত ৯টা ২২ মিনিটের দিকে বিমানটি ঢাকার উদ্দেশ্যে চট্টগ্রাম ছেড়ে যায়।

২৪ ফেব্রুয়ারি বিমানের বিজি-১৪৭ ফ্লাইটটি ছিনতাইয়ের চেষ্টা করলে পাইলট তা জরুরি অবতরণ করান। ফ্লাইটটি চট্টগ্রাম থেকে দুবাই যাওয়ার কথা ছিল। কিন্তু উড্ডয়নের পরপরই ছিনতাই চেষ্টার ঘটনা ঘটে। পরে রানওয়েতে অবস্থান করা প্লেনটি ঘিরে রাখে পুলিশ, র‌্যাব ও সেনা কমান্ডোর সদস্যরা। পরে কমান্ডো অভিযানে নিহত হন ছিনতাই চেষ্টাকারী পলাশ আহমেদ।

পলাশ আহমেদ নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার পিরোজপুর ইউনিয়নের দুধঘাটা এলাকার পিয়ার জাহান সরদারের ছেলে।

এ ঘটনায় ২৫ ফেব্রুয়ারি নগরের পতেঙ্গা থানায় পলাশ আহমেদ ও অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে মামলা দায়ের করেন শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের প্রযুক্তি সহকারী দেবব্রত সরকার। এ মামলা তদন্তের দায়িত্ব পান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটটের পরিদর্শক রাজেশ বড়ুয়া।

রাজেশ বড়ুয়া বাংলানিউজকে বলেন, ‘মামলার তদন্ত চলছে। জব্দ করা আলামত আমাদের কাছে হস্তান্তর করা হয়েছে। ’

বাংলাদেশ সময়: ২২১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৯
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।