ঢাকা, সোমবার, ১০ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯
bangla news

১৪ গুণী পেলেন চসিকের একুশে সম্মাননা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-২১ ৯:১১:২৫ পিএম
একুশে সম্মাননা তুলে দেন চসিক মেয়র।

একুশে সম্মাননা তুলে দেন চসিক মেয়র।

চট্টগ্রাম: আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে একুশে সম্মাননা পদক পেলেন চট্টগ্রামের ১৪  গুণীজন। সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন তাদের হাতে তুলে দেন এ সম্মাননা।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম চত্বরে অমর একুশে বইমেলার সভামঞ্চে চসিকের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

একুশে সম্মাননাপ্রাপ্তরা হলেন- ভাষা আন্দোলনে দবির আহমদ চৌধুরী (মরণোত্তর), মুক্তিযুদ্ধে (মরণোত্তর) মোহাম্মদ ইব্রাহীম, স্বাধীনতা আন্দোলনে শহীদ আবদুর রব (মরণোত্তর), সঙ্গীতে আইয়ুব বাচ্চু (মরণোত্তর), চিকিৎসা বিজ্ঞানে ডা. এস এম কামাল উদ্দীন, গবেষণায় ড. শিরীণ আখতার, ক্রীড়ায় কামাল উদ্দীন আহমেদ, শিক্ষায় প্রকৌশলী এম আলী আশরাফ, সমাজসেবায় সাফিয়া গাজী রহমান, সংগঠক মহিউদ্দিন শাহ আলম নিপু, সাংবাদিকতায় মোস্তফা কামাল পাশা, কথাসাহিত্যে দেবাশীষ ভট্টাচার্য্য, শিশু সাহিত্যে মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম (মানজুর মাহমুদ) ও কবিতায় খালেদ হামিদী।

প্রধান অতিথি আ জ ম নাছির উদ্দীন বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে স্বাধীনতার স্বপক্ষের শক্তিকেই ক্ষমতায় থাকতে হবে। দেশের স্বাধীনতা সংগ্রাম, মুক্তিযুদ্ধ সম্পর্কে নতুন প্রজন্মকে জানাতে হবে।

তিনি বলেন, একুশে পদকপ্রাপ্তদের সম্মাননা জানাতে পেরে আমি আনন্দিত। জাতির মেধাবী সন্তানরা দেশমাতৃকার জন্য নিজেদের জীবন উৎসর্গ করে আগামির জন্য সুন্দর ভবিষ্যৎ রচনা করে যাচ্ছেন।

অনুষ্ঠানে সম্মাননাপ্রাপ্তরা নিজেদের অনুভূতি প্রকাশ করে এ আয়োজনের জন্য চট্টগ্রাম সিটি করপোরেশন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

কাউন্সিলর নাজমুল হক ডিউকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা সামসুদ্দোহা, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া।

বাংলাদেশ সময়: ২১০০ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম চট্টগ্রাম সিটি করপোরেশন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db