ঢাকা, বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯
bangla news

দুই প্রকল্প উদ্বোধন করতে আসছেন প্রধানমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-২১ ১১:৪২:০৪ এএম
পতেঙ্গা সমুদ্র সৈকত এলাকায় নির্মাণাধীন মঞ্চ।

পতেঙ্গা সমুদ্র সৈকত এলাকায় নির্মাণাধীন মঞ্চ।

চট্টগ্রাম: তৈরি করা হচ্ছে ৪৮ ফুট দৈর্ঘ্য ও ২৮ ফুট প্রস্থের নৌকা আকৃতির মঞ্চ। পতেঙ্গা সমুদ্র সৈকত এলাকায় কর্ণফুলী টানেল নির্মাণ কর্তৃপক্ষের আয়োজনে রোববার (২৪ ফেব্রুয়ারি) এই মঞ্চে সুধী সমাবেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিন উপমহাদেশের প্রথম টানেল নির্মাণ প্রকল্পের বোরিং কার্যক্রম, লালখান বাজার থেকে বিমানবন্দর পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ের পিলার পাইলিং প্রকল্পের উদ্বোধন শেষে সমাবেশে যোগ দেবেন প্রধানমন্ত্রী।

সৈকতের আউটার রিং রোডে খেজুরতলা পর্যন্ত প্রায় দুই কিলোমিটার এলাকায় এখন চলছে মাটি ভরাটের কাজ। মুসলিমাবাদ ও র‌্যাব-৭ কার্যালয়ের পাশে খেজুরতলা হয়ে রিং রোডে ওঠা যাবে। পুরো এলাকায় ভাষণ শোনানোর জন্য বসানো হবে সাউন্ড বক্স ও প্রজেক্টর।

কর্ণফুলী টানেল নির্মাণ প্রকল্পের পরিচালক প্রকৌশলী হারুনুর রশিদ চৌধুরী জানান, ‘দেড় হাজার মানুষ মঞ্চের সামনে বসতে পারবেন। জেলা প্রশাসন থেকে আমন্ত্রিত অতিথিদের তালিকা তৈরি করে তাদের কাছে চিঠি পাঠানো হয়েছে।’

জানা গেছে, কম্পিউটারের সাহায্যে বোরিং কার্যক্রম উদ্বোধন এবং টানেল গেটের কাছে বোরিং পয়েন্টে এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পের ফলক উন্মোচন করবেন প্রধানমন্ত্রী।

কর্ণফুলী নদীর তলদেশে ৯ হাজার ৮৮০ কোটি টাকায় নির্মাণ করা হচ্ছে ৩ হাজার ৫ মিটার দীর্ঘ টানেল। টানেলটি নেভাল একাডেমি পয়েন্ট থেকে শুরু হয়ে কাফকো ও সিইউএফএল পয়েন্টের মাঝখান দিয়ে অপর প্রান্তে যাবে। নদীর তলদেশে সর্বনিম্ন ৩৬ ফুট থেকে সর্বোচ্চ ১০৮ ফুট গভীরে স্থাপন করা হবে দুটি টিউব।

এছাড়া প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা ব্যয়ে নগরের লালখান বাজার থেকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত চার লেনের ১৬ দশমিক ৫ কিলোমিটার দীর্ঘ এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ করা হচ্ছে।

জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন জানান, ‘কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মাণের বোরিং কার্যক্রমের উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী চউক এর এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্পের কাজও উদ্বোধন করবেন। এরপর পতেঙ্গা সৈকত এলাকায় সুধী সমাবেশে ভাষণ দেবেন।’

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম প্রধানমন্ত্রী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-02-21 11:42:04