ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অবৈধ রিকশার বিরুদ্ধে চসিকের অভিযান মার্চে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৯
অবৈধ রিকশার বিরুদ্ধে চসিকের অভিযান মার্চে অবৈধ রিকশার বিরুদ্ধে চসিকের অভিযান মার্চে

চট্টগ্রাম: নগরের যানজট নিরসনে লাইসেন্সবিহীন অবৈধ রিকশা ও ভ্যানের বিরুদ্ধে ৫ মার্চ থেকে সাঁড়াশি অভিযান শুরু করছে চট্টগ্রাম সিটি করপোরেশন।

বুধবার (২০ ফেব্রুয়ারি) সকালে সিটি করপোরেশনের কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে সিটি করপোরেশনের ৪৩ তম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে মেয়র আ জ ম নাছির উদ্দীন এ তথ্য জানান।

অভিযান চলাকালে জব্দকৃত লাইসেন্সবিহীন রিকশা ও ভ্যান থেকে নির্ধারিত ফি আদায় সাপেক্ষে স্পটে রিকশার লাইসেন্স,  প্লেইট এবং অনবায়নকৃত রিকশার লাইসেন্স ও স্পটে নবায়ন ব্যবস্থা থাকবে।

নগরবাসীর যাতায়াতের সুবিধার্থে চসিক আরো ৩০ হাজার লাইসেন্স প্রদান করবে বলে সভায় জানানো হয়।  

সভায় চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আখতার, ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, চট্টগ্রাম মহানগর এলাকায় অবৈধ রিকশা ও ভ্যানের কারণে সৃষ্ট যানজট নগরবাসীর মধ্যে অসহনীয় হয়ে উঠেছে। একটি চক্র ভুয়া রিকশার লাইসেন্স প্রদান করে রমরমা ব্যবসা চালিয়ে যাচ্ছে। যার কারণে চট্টগ্রাম নগরে দিন দিন অবৈধ রিকশা বৃদ্ধি পাচ্ছে। এতে নগরবাসী, স্কুল-কলেজের শিক্ষার্থী, রোগী বহনকারী অ্যাম্বুলেন্সসহ অন্যান্য যান চলাচলে বাধা সৃষ্টি হচ্ছে। তাই নগরে যানজট নিরসন ও শৃংখলা ফিরিয়ে আনার লক্ষ্যে অবৈধ রিকশা ও   ভ্যানের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান পরিচালনা করা জরুরি।

তিনি বলেন, বর্তমানে চট্টগ্রাম নগরীতে প্রায় ৫৪ হাজার বৈধ রিকশা চলাচল করছে। নগরের জলাবদ্ধতা নিরসনে প্রায় ৬ হাজার কোটি টাকার একটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে। যা চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ দ্বারা বাস্তবায়িত হচ্ছে। জলাবদ্ধতা নিরসনে খালসহ ৩ ফুটের বেশি নালা নর্দমা নির্মাণ ও পরিষ্কার এই প্রকল্পের মধ্যে। তাই নগরীর ৪১টি ওয়ার্ডে ৩ ফুটের বেশি নালা নর্দমার তালিকা আগামী ১ সপ্তাহের মধ্যে চসিক বরাবরে জমা দিতে হবে।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৯

জেইউ/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad