ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯
bangla news

জিয়ার নাম পুনরায় স্থাপনের দাবি বিএনপির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৯ ৪:৫৬:৪২ পিএম
জিয়ার নাম পুনরায় স্থাপনের দাবি বিএনপির। ছবি: সোহেল সরওয়ার

জিয়ার নাম পুনরায় স্থাপনের দাবি বিএনপির। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: চট্টগ্রামে জিয়া স্মৃতি জাদুঘরের নামফলক পুনরায় জিয়ার নামে স্থাপনের দাবি জানিয়েছেন নগর বিএনপির নেতারা।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) বেলা ১১টায় নগর বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ দাবি জানান তারা।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি শাহাদাত হোসেন বলেন, মুক্তিযোদ্ধার নামে প্রতিষ্ঠিত জিয়া স্মৃতি জাদুঘরের নাম পরিবর্তন ও নামফলক মুছে ফেলার সিদ্ধান্তে আমরা মর্মাহত। এরকম কর্মকাণ্ড রাজনীতিকে বিপজ্জনক অবস্থায় নিয়ে যাবে।

তিনি বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের স্মৃতিবিজড়িত স্থান চট্টগ্রামের সার্কিট হাউস। এই সার্কিট হাউসেই তিনি আততায়ীর হাতে নিহত হন। সার্কিট হাউসের সঙ্গে শহীদ জিয়ার রক্ত মিশে আছে। নামফলক থেকে জিয়ার নাম মুছে ফেললেও বাংলাদেশের মানুষের হৃদয় থেকে জিয়ার নাম মুছে ফেলা যাবে না। এ সিদ্ধান্তে আমরা তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে আগামী ২৪ ফেব্রুয়ারির মধ্যে জাদুঘরের নামফলক আগের অবস্থায় ফিরিয়ে নেওয়া না হলে পরদিন সিএমপি কমিশনাকে স্মারকলিপি ও ২৬ ফেব্রুয়ারি মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষণা দেওয়া হয়।

উপস্থিত ছিলেন কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল সৈয়দ মো. ইব্রাহিম, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম,চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোক বদরুল আলম, নগর বিএনপির সাধারন সম্পাদক আবুল হাশেম বক্কর, সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ আবু সুফিয়ান, সহ-সভাপতি এম এ আজিজ, নগর কল্যান পার্টির সভাপতি মো. ইলিয়াছ।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ১৯ ফেব্রুয়ারি ২০১৯

জেইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-02-19 16:56:42