ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ঘটনার পেছনের ঘটনা খতিয়ে দেখার নির্দেশ নওফেলের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৯
ঘটনার পেছনের ঘটনা খতিয়ে দেখার নির্দেশ নওফেলের অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের ত্রাণ বিতরণ করেন মহিবুল হাসান চৌধুরী নওফেল।

চট্টগ্রাম: নগরের চাক্তাই ভেড়া মার্কেট এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৯ জন নিহত হওয়ার ‘ঘটনার পেছনের ঘটনা’ খতিয়ে দেখতে প্রশাসনকে নির্দেশ দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) সকালে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের দেখতে গিয়ে শিক্ষা উপমন্ত্রী গণমাধ্যমের কাছে এ তথ্য জানান।

মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, অনেকে বলছেন যে এটি নাশকতা।

নাশকতার অভিযোগ যেহেতু এসেছে তাই বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ ইতোমধ্যে এ পাড়ে উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী কিছু কাজ (উচ্ছেদ অভিযান) হচ্ছিলো।
এর প্রেক্ষিতে এ ঘটনা কী না- সেটা খতিয়ে দেখতে হবে।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের ত্রাণ বিতরণ করেন মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি বলেন, এখানে কিছু ব্যক্তি ভয়-ভীতি দেখিয়ে মানুষকে আটকে রেখেছিলো- এ রকম অভিযোগ এসেছে। কতটুকু সত্য আমরা জানি না। সত্যটা না জেনে কোনো মন্তব্য করতেও চাই না। তবে কেউ যদি এ ঘটনার সঙ্গে জড়িত থাকে, অসহায় মানুষদের কোনো পরিকল্পনার অংশ হিসেবে ব্যবহার করে থাকে অবশ্যই আমরা ব্যবস্থা নিবো।

মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, আমি প্রশাসনের সঙ্গে কথা বলেছি। জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি তালিকা করা হচ্ছে। যে সমস্ত পরিবারগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে, তাদের পুনর্বাসন এবং ক্ষতিপূরণ দেয়ার ব্যবস্থা করা হবে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৯
এমআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।