bangla news

খালের পাড়ে ভাঙনে গ্যাসের পাইপলাইন বসানো যায়নি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৭ ১০:২৭:০৬ পিএম
...

...

চট্টগ্রাম: গ্যাসের পাইপলাইন মেরামত করার সময় খালের পাড়ে ভাঙন ও পানি সরাতে না পারায় গ্যাসের পাইপলাইন বসানো যায়নি। ফলে নগরে দ্বিতীয় দিনেও স্বাভাবিক হয়নি গ্যাস সরবরাহ।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যার দিকে দক্ষিণ হালিশহর আকমল আলী রোড এলাকায় খাল খনন করার সময় কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির ২৪ ইঞ্চি ব্যাসের উচ্চ চাপবিশিষ্ট গ্যাসের প্রধান রিং লাইনটি কাটা পড়ে।

এরপর ওইদিন রাত থেকেই মেরামতের কাজ শুরু হয়। সম্পূর্ণ কাজ শেষ হতে আজ বিকেল পর্যন্ত লাগতে পারে বলে জানিয়েছিলেন কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির (কেজিডিসিএল) কর্মকর্তারা। কিন্তু খালের পাড়ে ভাঙন ও পানি সরাতে না পারায় বিকেলে কাজ বন্ধ রাখতে হয়েছে কেজিডিসিএলের প্রকৌশলীদের।

কেজিডিসিএল’র কর্মকর্তা জিল্লুল রহমান বাংলানিউজকে জানান, শনিবার রাত থেকেই মেরামতের কাজ শুরু করা হয়। কিন্তু খালের মাটি ও পানি সরিয়ে পাইপলাইন উন্মুক্ত করার কাজ রোববার বিকেল পর্যন্ত শেষ না হওয়ায় গ্যাসের পাইপলাইন বসানো যায়নি।

তিনি বলেন, এখন খালের দুই অংশ বাধ দিয়ে যেখানে পাইপলাইন বসানো হবে ওই জায়গায় পানি শুকানো হচ্ছে। তারপর মাটি খুলে পাইপলাইন লাগানোর পর, নগরে গ্যাস সরবরাহ স্বাভাবিক হবে।

মেরামত শেষে পাইপলাইন কবে সচল হবে জানতে চাইলে তিনি বলেন, ‘আশা করছি সোমবার (১৮ ফেব্রুয়ারি) সন্ধ্যার ভেতর পাইপলাইন বসানোর কাজ শেষ হবে।’  

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৯

জেইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম গ্যাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-02-17 22:27:06