ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪২৬, ২১ এপ্রিল ২০১৯
bangla news

কুতুবদিয়ায় মালেক শাহ'র ওরস মঙ্গলবার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৭ ৮:১১:০৮ পিএম
কুতুবদিয়ায় মালেক শাহের (র.) ওরসের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

কুতুবদিয়ায় মালেক শাহের (র.) ওরসের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

চট্টগ্রাম: কক্সবাজারের কুতুবদিয়ায় মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হবে গাউসে মুখতার, হজরতুল আল্লামা শাহ আব্দুল মালেক আল কুতুবীর (র.) ১৯তম বার্ষিক ওরস।

চট্টগ্রাম শহর থেকে ভক্তদের যাতায়াতের সুবিধার্থে ওই দিন সকাল ৮টায় সদরঘাট টার্মিনাল থেকে বিশেষ স্টিমার সার্ভিসের ব্যবস্থা করা হয়েছে। পরদিন বুধবার (২০ ফেব্রুয়ারি) সকাল ৭টায় কুতুবদিয়া দরবার ঘাট থেকে স্টিমারটি চট্টগ্রামের উদ্দেশ্যে ছাড়বে।

ইতিমধ্যে ওরস উপলক্ষে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে বাংলানিউজকে জানিয়েছেন দরবারের প্রেস অ্যান্ড মিডিয়া উইংয়ের সচিব এহসান আল কুতুবী।

দরবারের এন্তেজামেয়া কমিটি’র নগরের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহফুজুর রহমান খান জানান, শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) থেকে দেশের প্রত্যন্ত অঞ্চলের ভক্তরা আসতে শুরু করেছেন। সোমবার (১৮ ফেব্রুয়ারি) থেকে বার্ষিক ওরস ও ফাতেহা শরিফের দু’দিনব্যাপী কার্যক্রম শুরু হবে। সকাল থেকে উপজেলার বিভিন্ন স্কুল-কলেজ, মাদ্রাসা ও হেফজখানার শিক্ষার্থীরা হামদ, না’ত, কেরাত, শানে গাউসে মুখতার প্রতিযোগিতা ও বাদে আসর পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে। বাদে মাগরিব থেকে দেশের বিশিষ্ট আলেমরা বিষয়ভিত্তিক আলোচনা, বাবাজান কেবলাকে নিয়ে স্মৃতিচারণ, গজল পরিবেশন করবেন।

মঙ্গলবার গভীর রাতে দরবার শরিফের পরিচালক শাহজাদা শেখ ফরিদ আল কুতুবী (মজিআ) সমাপনী বক্তব্য দেবেন। এরপর জাতিধর্মবর্ণ নির্বিশেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত হবে।

এদিকে এক বিবৃতিতে ১৯তম বার্ষিক ওরস ও ফাতেহা শরিফ সফল করতে ভক্তদের প্রতি আহ্বান জানিয়েছেন দরবার শরিফের শাহজাদা আল্লামা মনিরুল মন্নান আল-মাদানি, অহিদুল মিল্লাত আল কুতুবী, আতিকুল মিল্লাত আল কুতুবী, সৈয়দুল মিল্লাত আল-কুতুবী, মাওলানা জিল্লুল করিম আল কুতুবী ও আবদুল করিম আল কুতুবী (মজিআ)।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৯
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   কক্সবাজার চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14