ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪২৬, ২২ এপ্রিল ২০১৯
bangla news

চট্টগ্রামে আগুনে পুড়ে ৯ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৭ ৮:০১:১০ এএম
চট্টগ্রামের চাকতাই এলাকায় অগ্নিকাণ্ডে ভস্মীভূত বস্তির একাংশ। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রামের চাকতাই এলাকায় অগ্নিকাণ্ডে ভস্মীভূত বস্তির একাংশ। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: নগরের বাকলিয়া থানাধীন চাকতাইয়ের ভেড়ামার্কেট এলাকায় বস্তিতে আগুনে পুড়ে ৯ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে বেশ কয়েকজন।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) দিনগত রাত সাড়ে তিনটার দিকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ারের সার্ভিসের ১০টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে।

তখন ঘটনাস্থল থেকে ৮ জনের দগ্ধ মরদেহ উদ্ধার করা হয়। ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে তাদের মৃত্যু হয়। এরা হলেন- একই পরিবারের রহিমা আক্তার (৩৬), তার মেয়ে নাজমা আক্তার (২৭), জাকির হোসেন বাবু (৮), নাসরিন (১৬) এবং আরেক পরিবারের হাসিনা আক্তার (৩৫), আয়েশা (৩৭), সোহাগ (১৯) ও অজ্ঞাতপরিচয় একজন। রোববার সকাল পৌনে ১০টার দিকে উদ্ধার করা হয় ৭/৮ মাসের আরেকটি শিশুর লাশ।চট্টগ্রামের চাকতাই এলাকায় অগ্নিকাণ্ডে ভস্মীভূত বস্তির একাংশ। ছবি: সোহেল সরওয়ারআগুনে দগ্ধ হয়ে দুই পরিবারের সাতজন সহ মোট ৯ জনের মৃত্যু হয় বলে জানিয়েছেন ঘটনাস্থলে তৎপর ফায়ার সার্ভিস কর্মকর্তা জসিম উদ্দীন। 

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. জসীম উদ্দীন বাংলানিউজকে জানান, ফায়ার সার্ভিসের চন্দনপুরা, লামারবাজার, নন্দনকানন ও আগ্রাবাদ স্টেশনের ১০টি গাড়ি কাজ করেছে। আগুন নিয়ন্ত্রণে এসেছে বলেও জানান তিনি। তবে তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি বলে জানান ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা।  চট্টগ্রামের চাকতাই এলাকায় অগ্নিকাণ্ডে ভস্মীভূত বস্তির একাংশ। ছবি: সোহেল সরওয়ারএদিকে সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন। এসময় তিনি বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় অতিরিক্ত জেলা প্রশাসক মাশহুদুল কবীরকে আহ্বায়ক ও ফায়ার সার্ভিস কর্মকর্তা আলী আকবরকে সদস্য সচিব করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়া নিহতদের দাফনের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা করে সহায়তা দেওয়া হচ্ছে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ০৭৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৯
এসকে/এআর/এমজেএফ/এইচএ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম আগুন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14