ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে রামুবাসীর মিলনমেলা ৮মার্চ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৯
চট্টগ্রামে রামুবাসীর মিলনমেলা ৮মার্চ রামু সমিতি, চট্টগ্রাম এর সভা।

চট্টগ্রাম: ‘বসন্তে ফুল গাঁথলো আমার জয়ের মালা, বইলো প্রাণে দক্ষিণ হাওয়া-আগুন জ্বালা।’ বসন্তের এই লগনে প্রকৃতি ও প্রাণের আপন উচ্ছ্বাসে উৎসবের রঙ্গে-ঢঙে-মদিরায় মেতে উঠতে চট্টগ্রামে অনুষ্ঠিত হবে ‘রামুবাসীর মিলনমেলা’।

শুক্রবার (৮ মার্চ) বহদ্দারহাট স্বাধীনতা পার্কে দিনব্যাপী এ অনুষ্ঠানের আয়োজন করছে রামু সমিতি, চট্টগ্রাম।

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

অনুষ্ঠান উদ্বোধন করবেন কক্সবাজার-৩ (রামু-কক্সবাজার) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।

দিনব্যাপী অনুষ্ঠানে রামুর ঐতিহ্য-কৃষ্টি তুলে ধরে স্মৃতিচারণ ও আলোচনা সভা, ক্রীড়া প্রতিযোগীতা, ‌র‌্যাফেল ড্র, সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও থাকবে মধ্যহ্নভোজের আয়োজন।

আয়োজকরা জানান, স্মরণিকা প্রকাশসহ মিলনমেলার আয়োজনকে বর্ণাঢ্য করতে নানা আয়োজন চলছে। অংশগ্রহণকারী সদস্যদের নিবন্ধন এবং স্মরণিকা প্রকাশের কাজও চলছে। চট্টগ্রামস্থ রামুর অধিবাসী কৃতি সন্তান ও বরেণ্য ব্যক্তিদের উপস্থিতিতে এ মিলনমেলা অনুষ্ঠিত হবে।

চট্টগ্রামে বসবাসকারী রামুর বাসিন্দাদের মধ্যে এখনো পর্যন্ত যারা নিবন্ধন করেননি, তাদের আগামি ২৮ ফেব্রুয়ারির মধ্যে চেরাগী পাহাড় বুক মার্ক, চকবাজার সাদিয়া’স কিচেন, জিইসি ইউনোস্কো সিটি সেন্টারে (৫ম তলা) দুবাই ইলেক্ট্রনিক্স, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি (মোবাইল-০১৮১৪-৪৯৩৩৯৩) এবং রামু চৌমুহনীর হক লাইব্রেরী ও নিউজ কর্ণারে যোগাযোগ করে নিবন্ধন করার জন্য অনুরোধ জানিয়েছেন সংগঠনের সভাপতি ও বাংলানিউজটোয়েন্টিফোরডটকম-এর চট্টগ্রাম ব্যুরো এডিটর সাংবাদিক তপন চক্রবর্তী ও সাধারণ সম্পাদক সাংবাদিক হামিদ উল্লাহ।

মিলনমেলা উপলক্ষে প্রকাশিতব্য স্মরণিকার জন্য আগ্রহী লেখকদের আগামি ২০ ফেব্রুয়ারির মধ্যে রামু কেন্দ্রিক অথবা সমসাময়িক বিষয় নিয়ে লেখা, স্মৃতিকথা কিংবা ছড়া, কবিতা ই-মেইলে ([email protected]) পাঠাতে অনুরোধ জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৯
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।