ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মেরামতের কথা বলে অটোরিকশা নিয়ে উধাও

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৯
মেরামতের কথা বলে অটোরিকশা নিয়ে উধাও গ্রেফতার সিএনজি চোর চক্রের পাঁচ সদস্য। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: সিএনজি অটোরিকশা চোর চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। টানা দুইদিন অভিযান চালিয়ে কুমিল্লা জেলার বুড়িচং ও চট্টগ্রাম নগরের পাহাড়তলী থেকে তাদের গ্রেফতার করা হয়।

তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে পাহাড়তলী থানা এলাকা থেকে চুরি হওয়া একটি সিএনজি অটোরিকশা। এছাড়া ২১ হাজার টাকার জালনোটও উদ্ধার করা হয়েছে।

গ্রেফতার সিএনজি অটোরিকশা চোর চক্রের পাঁচ সদস্য হলেন- মো. শামীম (৩৫), আবদুল কাদের (৪৫), মো. আরমান (৩২), মো. শরীফ হাসান (২৮) ও রহিম মোল্লা (৩৮)।

শামীম, আবদুল কাদের, আরমান ও শরীফ হাসানকে কুমিল্লা জেলার বুড়িচং থেকে এবং রহিম মোল্লাকে পাহাড়তলী থানার সাগরিকা মোড় এলাকা থেকে গ্রেফতার করা হয় বলে বাংলানিউজকে জানান পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সদীপ কুমার দাশ।

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে পাঁচ আসামিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

পাহাড়তলী থানার উপ-পরিদর্শক (এসআই) অর্নব বড়ুয়া বাংলানিউজকে বলেন, ‘আসামিরা দীর্ঘদিন ধরে সিএনজি চুরি ও জালনোটের ব্যবসার সঙ্গে জড়িত। তারা চট্টগ্রাম নগর থেকে সিএনজি চুরি করে কুমিল্লার বিভিন্ন জায়গায় নিয়ে বিক্রি করে দেন। কিছু কিছু জায়গায় তারা এসব জালনোট ব্যবহার করেন। এর আগেও তারা গ্রেফতার হয়েছিলেন। মাসখানেক আগে জামিনে বের হন। তাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। ’

গ্রেফতার হওয়া শামীমের বিরুদ্ধে বগুড়ার শাহজাহানপুর থানায় একটি, আবদুল কাদেরের বিরুদ্ধে কুমিল্লার দেবিদ্বার থানা ও নারায়নগঞ্জের সিদ্দিরগঞ্জ থানায় মোট পাঁচটি, আরমানের বিরুদ্ধে কুমিল্লার দেবিদ্বার ও কোতোয়ালী থানায় মোট পাঁচটি, শরীফ হাসানের বিরুদ্ধে কুমিল্লার দেবিদ্বার থানায় দুইটি এবং রহিম মোল্লার বিরুদ্ধে নগরের কোতোয়ালী থানায় একটি মামলা রয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

এসআই অর্নব বড়ুয়া বলেন, ‘তারা কখনও চালক, কখনও যাত্রী সেজে সিএনজি অটোরিকশা চুরি ও ছিনতাই করে থাকে। এসব চোরাই সিএনজি অটোরিকশা ইয়াবা ও অন্যান্য মাদক পরিবহনেও ব্যবহার করে তারা। ২৮ জানুয়ারি মেরামতের কথা বলে সিএনজি অটোরিকশাটি নিয়ে পালিয়ে যায় আসামিরা। পরে সেটি কুমিল্লা নিয়ে বিক্রি করে দেওয়ার চেষ্টা করছিল। ’

তিনি বলেন, ‘গ্রেফতারের পর তাদের স্বীকারোক্তিতে পাহাড়তলী থেকে চুরি হওয়া সিএনজি অটোরিকশা উদ্ধার করা হয়েছে। তারা এর আগেও অনেক সিএনজি অটোরিকশা চুরি করেছে সেগুলোর তালিকা পেয়েছি তাদের কাছ থেকে। কিছু সিএনজি অটোরিকশা বিক্রি করে দিয়েছে আর কিছু তারা তাদের হেফাজতে লুকিয়ে রেখেছে। তাদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে আরও তথ্য পাওয়া যাবে। ’

গ্রেফতার পাঁচজন সিএনজি অটোরিকশা চুরি ও ছিনতাইয়ের পাশাপাশি মাদকের ব্যবসা ও জালনোটের ব্যবসার সঙ্গে জড়িত বলে তথ্য দেন এসআই অর্নব বড়ুয়া।

২৮ জানুয়ারি মেরামতের কথা বলে পাহাড়তলী থানার জেলেপাড়া এলাকা থেকে সিএনজি অটোরিকশা নিয়ে পালিয়ে যায় শামীমসহ অন্যরা। পরে এ ঘটনায় পাহাড়তলী থানায় মামলা করেন সিএনজি অটোরিকশার মালিকের ছেলে ইখতিয়াজ মোর্শেদ।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৯
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।