ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দিনে ৫০টি ভারী যানবাহন চলবে স্টিকারে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৯
দিনে ৫০টি ভারী যানবাহন চলবে স্টিকারে চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম মতবিনিময় করেন নগর পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমানের সঙ্গে

চট্টগ্রাম: পণ্যবাহী ভারী যানবাহন চলাচলের নিয়ম কিছুটা শিথিল করছে নগর পুলিশ। ব্যবসায়ী নেতাদের অনুরোধের পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দিনের বেলা নিত্যপ্রয়োজনীয় খাদ্যপণ্যের মধ্যে শুধু চাল, ডাল ও গম পরিবহনে ৫০টি ভারী যানবাহন চলবে নগরে। তবে এসব গাড়িকে নগর পুলিশ ও চট্টগ্রাম চেম্বারের স্টিকার সংগ্রহ করতে হবে।

এ ছাড়া নগরের নির্দিষ্ট কিছু রুটে ট্রাক, কাভার্ডভ্যান, লরি রাত আটটার পরিবর্তে সন্ধ্যার পর থেকে চলাচল করবে।

চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) সকালে নগর পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমানের সঙ্গে দামপাড়া পুলিশ লাইনে মতবিনিময়কালে এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্য পরিবহন, নগরে যানজট নিরসন, পথচারীদের নিরাপদে সড়ক পারাপারের জন্য ফুটওভার ব্রিজ নির্মাণসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

এ সময় অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম, চেম্বার পরিচালক মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), চট্টগ্রাম বন্দর ট্রাক মালিক ও কন্ট্রাক্টর অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জহুর আহাম্মদ ও উত্তর চট্টগ্রাম ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. আহসান উল্ল্যা চৌধুরী (হাসান) উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, প্রয়োজনে শুক্র ও শনিবার সার্বক্ষণিক সব ধরনের গাড়ি চলাচলের অনুমতি দেওয়ার বিষয়টি পুলিশ প্রশাসনের বিবেচনাধীন রয়েছে। চট্টগ্রাম চেম্বার ওআর নিজাম রোডে একটি ফুটওভার ব্রিজ নির্মাণ করবে।

চেম্বার সভাপতি সমাজের বিত্তবান ও অগ্রসর শিল্পপ্রতিষ্ঠানের সৌজন্যে নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে ফুটওভার ব্রিজ নির্মাণের আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।