ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সীতাকুণ্ডে বোমা নিষ্ক্রিয় করলো বোম্ব ডিসপোজাল ইউনিট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৯
সীতাকুণ্ডে বোমা নিষ্ক্রিয় করলো বোম্ব ডিসপোজাল ইউনিট সীতাকুণ্ডে বোমা উদ্ধার, নিষ্ক্রিয় করলো বোম্ব ডিসপোজাল ইউনিট

চট্টগ্রাম: সীতাকুণ্ড উপজেলার কলেজ রোডের ভোলাগিরি এলাকা থেকে একটি বোমা উদ্ধার করা হয়েছে।

বুধবার (১৩ ফেব্রুয়ারি)) দুপুর ২টার দিকে বোমাটি উদ্ধার করা হয়। পরে বোমাটি নিষ্ক্রিয় করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা।

বোমাটি উদ্ধার ও নিষ্ক্রিয়করণে সিএমপির বোম্ব ডিসপোজাল ইউনিটের ইনচার্জ পরিদর্শক রাজেশ বড়ুয়ার নেতৃত্বে সাত সদস্যের টিম অংশ নেন বলে বাংলানিউজকে জানান ওই টিমের সদস্য উপ-পরিদর্শক সঞ্জয় গুহ।

এর আগে সকাল ১০ টার দিকে ভোলাগিরি এলাকায় একটি আবাসিক এলাকার সড়কে বোমাটি দেখতে পেয়ে সীতাকুণ্ড থানা পুলিশকে খবর দেয় স্থানীয়রা।

দুপুর ১২টার দিকে সীতাকুণ্ড থানা পু্লিশ সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমানকে বিষয়টি জানিয়ে সিএমপির বোম্ব ডিসপোজাল ইউনিটের সহায়তা চায়। পরে সিএমপি কমিশনারের নির্দেশে বোম্ব ডিসপোজাল ইউনিট দুপুর পৌন ২টার দিকে পৌঁছে ১৫ মিনিটের মাথায় বোমাটি নিষ্ক্রিয় করতে সক্ষম হন বলে বাংলানিউজকে জানান, বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্য উপ- পরিদর্শক শিবেন বিশ্বাস।

পরিদর্শক রাজেশ বড়ুয়া বাংলানিউজকে বলেন, '১৫ মিনিটের চেষ্টায় বোমাটি নিষ্ক্রিয় করা হয়েছে। বোমাটি স্থানীয়ভাবে তৈরি করা। সময় নির্দিষ্ট বোমা এটি। '

তিনি বলেন, 'সামনে ওই এলাকায় একটি মেলা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। মেলা প্রতিবছর হয়। মেলাকে কেন্দ্র করে জনমনে ভীতি সৃষ্টি করার জন্য বোমাটি সড়কে রাখা হতে পারে।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৯
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।