ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

লাখ টাকার বিদেশি সিগারেট জব্দ পানের দোকানে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৯
লাখ টাকার বিদেশি সিগারেট জব্দ পানের দোকানে লাখ টাকার বিদেশি সিগারেট জব্দ পানের দোকানে। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: নগরের জিইসি এলাকায় তামাক বিরোধী অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় প্রকাশ্যে বিক্রির সময় দুইটি পানের দোকান থেকে লাখ টাকা মূল্যের বিদেশি সিগারেট ও তামাক জাতীয় পণ্য জব্দ করা হয়।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে জিইসি মোড়ের সেন্ট্রাল প্লাজায় পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুশফিকীন নূর।

অভিযান পরিচালনা করেন ম্যাজিস্ট্রেট মুশফিকীন নূর।                     <div class=

ছবি: বাংলানিউজ" src="https://www.banglanews24.com/media/imgAll/2018October25/bg/em-bg20190212202812.jpg" style="margin:1px; width:100%" />

ম্যাজিস্ট্রেট মুশফিকীন নূর বাংলানিউজকে জানান, তামাক বিরোধী অভিযানের অংশ হিসেবে নগরের জিইসি এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এ সময় সেন্ট্রাল প্লাজার সামনের দুইটি পানের দোকান থেকে লাখ টাকা মূল্যের বিদেশি সিগারেট, ইলেকট্রিক সিগারেট ও নেশা জাতীয় তামাক পণ্য জব্দ করা হয়।

তিনি বলেন, তামাক নিয়ন্ত্রণ আইন লঙ্ঘন করে প্রকাশ্যে তামাক জাতীয় পণ্য বিক্রির দায়ে দুই বিক্রেতাকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও জব্দ করা বিপুল পরিমাণ বিদেশি সিগারেট, ইলেকট্রিক সিগারেট ও নেশা জাতীয় তামাক পণ্য নষ্ট করা হয়েছে।

মুশফিকীন নূর বলেন, দুই বিক্রেতাকে জরিমানার পাশাপাশি জনগুরুত্বপূর্ণ স্থানে প্রকাশ্যে ধুমপান করা ব্যক্তিদের আমরা সতর্ক করেছি। বিভিন্ন রেস্টুরেন্টকে ‘নো-স্মোকিং সাইনেজ’ প্রদর্শনের জন্য নির্দেশনা দিয়েছি।  

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৯
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।