ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতির নগর সভাপতি মিয়াজী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৯
ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতির নগর সভাপতি মিয়াজী

চট্টগ্রাম: জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি, বাংলাদেশ (নাসিব) এর চট্টগ্রাম নগর কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন এ এস এম আবদুল গাফফার মিয়াজী। তিনি ইস্ট ডেল্টা হোল্ডিংস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক।

সম্প্রতি নাসিব কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি মির্জা নুরুল গনী শোভন (সিআইপি) ১৭ সদস্য বিশিষ্ট নগর কমিটি ঘোষণা করেন।

কমিটিতে মো. মাহাবুবুর রহমান, দেওয়ান মোহাম্মদ আকতার হোসেন ও বেবী হাসানকে সহ-সভাপতি এবং সিতারা রহমান, মো. মোখলেছুর রহমান, মায়মানা আকতার, মো. শাহজাহান, নুরুল হাকিম লোকমান, মো. মামুন, কাজী মো. মেজবাহ উদ্দীন, মোহাম্মদ ইউনুচ, মো. তাজউদ্দিন, মো. মোজাম্মেল হক, মুহাম্মদ মাহফুজুল হক, মুহাম্মদ আবুল কালাম আজাদ ও জয়নাল আবেদিনকে সদস্য করা হয়েছে।

বাংলাদেশের ক্ষুদ্র, মাঝারি ও কুটির শিল্প খাতের উদ্যোক্তাদের প্রাচীনতম সংগঠন জাতীয় ক্ষুদ্র ও কুটিরশিল্প সমিতি, বাংলাদেশ (নাসিব) ১৯৮৪ সালে প্রতিষ্ঠা লাভ করেন। প্রতিষ্ঠার পর থেকেই দেশের ৬৪ জেলায় এই সংগঠনের কার্যক্রম প্রসারিত হয়।

তারই ধারাবাহিকতায় জাতীয় ক্ষুদ্র ও কুটিরশিল্প সমিতি, বাংলাদেশ (নাসিব), চট্টগ্রাম নগর শাখা কমিটি গঠিত হল। এ কমিটি চট্টগ্রাম মহানগরের ক্ষুদ্র, মাঝারি ও কুটির শিল্প উদ্যোক্তাদের উন্নয়ন, প্রসার, সার্বিক সহযোগিতা ও সেবা প্রদানের লক্ষ্যে কাজ করবে।

উল্লেখ্য, আবদুল গাফফার মিয়াজী ‘রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, (রিহ্যাব) চট্টগ্রাম’ রিজিওনাল কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি ‘নাগরিক উন্নয়ন ফোরাম চট্টগ্রাম’ এর সাধারণ সম্পাদক, ‘রোড সেফটি ফাউন্ডেশন' এর যুগ্ম মহাসচিবসহ বিভিন্ন ব্যবসায়ীক ও সামাজিক সংগঠনের সঙ্গে জড়িত আছেন।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৯
টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।