ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জ্ঞানী ব্যক্তিই অর্থের যথাযথ প্রয়োগ করতে পারেন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৯
জ্ঞানী ব্যক্তিই অর্থের যথাযথ প্রয়োগ করতে পারেন বক্তব্য দেন প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন

চট্টগ্রাম: প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন বলেছেন, একসময় ধারণা ছিলো, জ্ঞানের সঙ্গে অর্থ যোগ হয় না। এখনও অনেকে এই ধারণা পোষণ করে থাকেন। কিন্তু এটি সঠিক ধারণা নয়। বর্তমানে এমন অনেক লোকের কথা তুলে ধরা যায়, জ্ঞানের পাশাপাশি যাদের অর্থ আছে, সামর্থ্য আছে, সামাজিক মর্যাদাও আছে। এ যেন লক্ষ্মী এবং স্বরস্বতীর সুন্দর সহাবস্থান।

তিনি আরও বলেন, একজন প্রকৃত জ্ঞানী ব্যক্তিই অর্থ যথাযথভাবে প্রয়োগ করতে পারেন। মানুষের মঙ্গলে ব্যবহার করতে পারেন।

সম্প্রতি বিল গেটস এবং ওয়ারেন ব্যুফে তাদের অর্থের একটি বড় অংশ মানবকল্যাণে ব্যবহার করছেন।

সম্প্রতি নগরের জিইসি এলাকায় প্রিমিয়ার ইউনিভার্সিটি ভবনে ইউনিভার্সিটির বাণী অর্চনা কমিটির উদ্যোগে বিদ্যা ও সুরের দেবী স্বরস্বতীর আরাধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইংরেজি বিভাগের প্রফেসর ড. মোহীত উল আলম, প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. তৌফিক সাঈদ, প্রক্টর আহমদ রাজীব চৌধুরী, ব্যবসায় শিক্ষা অনুষদের সহকারী ডিন মঈনুল হক, গণিত বিভাগের চেয়ারম্যান ইফতেখার মনির, আইন বিভাগের চেয়ারম্যান তানজিনা আলম চৌধুরী, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান ফারজানা ইয়াসমিন চৌধুরী, তড়িৎ প্রকৌশল বিভাগের চেয়ারম্যান টুটন চন্দ্র মল্লিক সহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। এছাড়াও উপস্থিত ছিলেন রেজিস্ট্রার খুরশিদুর রহমান।

পরে প্রিমিয়ার ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য বোরহানুল হাসান চৌধুরী অনুষ্ঠানে উপস্থিত হন।

তিনি বলেন, ধর্ম ও শিক্ষার সঙ্গে সংস্কৃতিচর্চা মনুষ্যত্বকে জাগ্রত করে। শিক্ষাপ্রতিষ্ঠানে জ্ঞানের আলোক শিখা ছড়াতে একটি সংস্কৃতি বান্ধব পরিবেশ আবশ্যক। মনে রাখতে হবে সুন্দর সংস্কৃতিচর্চা অজ্ঞানতা-মৌলবাদ ও জঙ্গিবাদ নির্মূলে বলিষ্ঠ ভূমিকা রাখতে পারে। অন্ধকার মোচনে জ্ঞান ও শিক্ষাই জাগরণের শক্তি।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৯
টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।