[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪২৫, ২২ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

বইমেলা আন্তর্জাতিক সংস্কৃতি বিকাশের মঞ্চ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১১ ১০:২৮:১৮ পিএম
বক্তব্য দেন দৈনিক পূর্বকোণের পরিচালনা সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী

বক্তব্য দেন দৈনিক পূর্বকোণের পরিচালনা সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী

চট্টগ্রাম: বইমেলা একটি সাংস্কৃতিক ঐতিহ্য। বইমেলা হলো আন্তর্জাতিক সংস্কৃতি বিকাশের অন্যতম মঞ্চ। এখানে এসে মানুষ অনাবিল আনন্দে অবগাহন করে। আহরণ করে নতুন প্রাণশক্তি।

সোমবার (১১ ফেব্রুয়ারি) চট্টগ্রাম সিটি করপোরেশন আয়োজিত অমর একুশে বইমেলার দ্বিতীয় দিন রবীন্দ্র উৎসবে প্রধান অতিথি দৈনিক পূর্বকোণের পরিচালনা সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী এসব কথা বলেন। চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদের সহযোগিতায় এ বইমেলা অনুষ্ঠিত হচ্ছে।

তিনি বলেন, বাঙালি মনন কিংবা চিন্তার জগতে শূক্ষ্ম অনুভূতিকে যে ক’জন কবি-সাহিত্যিক শক্তভাবে নাড়া দিতে সক্ষম হয়েছিলেন রবীন্দ্রনাথ তাদের অন্যতম। বাংলা সাহিত্যের বরপুত্র রবীন্দ্রনাথ ঠাকুরের অবদান সবার ওপরে। তাই কবি গুরুর সৃষ্টিশীল রচনা আমাদের চলমান জীবনে এক অমৃত শক্তি হিসেবে কাজ করে আসছে।

আগ্রাবাদ মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ ড. আনোয়ারা আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, সাদার্ন বিশ্ববিদ্যালয়ে উপ উপাচার্য প্রকৌশলী আলী আশরাফ, মেলা কমিটির যুগ্ম আহবায়ক মহিউদ্দিন শাহ আলম নিপু।

বইমেলা মঞ্চে ছিল নতুন বইয়ের মোড়ক উন্মোচন, একক আবৃত্তি, দলীয় নৃত্য ও একক সঙ্গীতানুষ্ঠান। এ ছাড়া ওয়াইফাই জোন উদ্বোধন করেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা।

বাংলাদেশ সময়: ২২২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৯
এআর/টিসি

 

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম বইমেলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache