ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৬-৫৯ মাসের শিশুরা খাচ্ছে ভিটামিন এ ক্যাপসুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৯
৬-৫৯ মাসের শিশুরা খাচ্ছে ভিটামিন এ ক্যাপসুল ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন

চট্টগ্রাম: জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের আওতায় ৬ থেকে ৫৯ মাস বয়সী শিশুরা খাচ্ছে ভিটামিন এ ক্যাপসুল।

নগরের ৪১ ওয়ার্ডের ১ হাজার ২৮৮ কেন্দ্রে ৫ লাখ ৩০ হাজার শিশুকে শনিবার (৯ ফেব্রুয়ারি) সকাল থেকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ব্যবস্থাপনায়। বিকেল চারটা পর্যন্ত এ কর্মসূচি চলবে।

৬ থেকে ১১ মাস বয়সী ৮০ হাজার শিশুদের একটি করে নীল রঙের (১ লাখ ইউনিট) ও ১২-৫৯ মাস বয়সী শিশুদের একটি করে লাল রঙের (২ লাখ ইউনিট) ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।

২২ নম্বর এনায়েত বাজার ওয়ার্ডের সিটি করপোরেশন দাতব্য চিকিৎসালয়ে সকালে মেয়র আ জ ম নাছির উদ্দীন এ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন।

ভিটামিন এ ক্যাপসুল খাইয়ে দিচ্ছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। জেলা সিভিল সার্জন আজিজুর রহমান সিদ্দিকী জানান, নগরের বাইরে জেলার ১৪টি উপজেলার ২০০টি ইউনিয়নের ৪ হাজার ৮৪১টি কেন্দ্রে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। স্বাস্থ্যকর্মীরা ক্যাপসুল খাওয়ানোর পাশাপাশি অভিভাবকদের প্রতি শিশুকে ছয় মাস পর্যন্ত বুকের দুধ খাওয়ানো, লাল-হলুদ-সবুজ রঙের ফলমূল, শাক-সবজি খাওয়ানোর পরামর্শ দেবেন। সরকারি স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি নয় হাজার ৭২২ জন স্বেচ্ছাসেবক থাকবেন ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রমে।

সব শিশুকে ভরা পেটে টিকাদান কেন্দ্রে নিয়ে আসার অনুরোধ জানিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ০৯১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৯
এআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।