bangla news

আরোহীর হেলমেটও বাধ্যতামূলক হলো চট্টগ্রামে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-০৮ ৭:৪৭:২২ পিএম
প্রতীকী

প্রতীকী

চট্টগ্রাম: মোটরসাইকেল চালকের পেছনের আরোহীর মাথায় হেলমেট পরা বাধ্যতামূলক করে নির্দেশনা জারি করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পু্লিশ (সিএমপি)। হেলমেটবিহীন অবস্থায় মোটরসাইকেল চড়লে জরিমানার সম্মুখীন হতে হবে আরোহীকে।

বিষয়টি নিয়ে অ্যাপসভিত্তিক রাইড শেয়ারিং প্রতিষ্ঠান উবার ও পাঠাও কর্তৃপক্ষের সঙ্গে সভা করে ইতোমধ্যে নির্দেশনার কথা জানিয়ে দিয়েছে সিএমপির ট্রাফিক বিভাগ।

শনিবার (৯ ফেব্রুয়ারি) থেকে এ নির্দেশনা কঠোরভাবে অনুসরণ করা হবে বলে সিএমপি সূত্রে জানা গেছে।

সিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ান বাংলানিউজকে বলেন, 'মোটরসাইকেল চালকের পেছনের আরোহী হেলমেটবিহীন থাকলে মোটরযান আইন অনুযায়ী জরিমানা করা হবে। ইতোমধ্যে তা কার্যকর করা হয়েছে।'

কুসুম দেওয়ান বলেন, 'অ্যাপসভিত্তিক রাইড শেয়ারিং প্রতিষ্ঠান উবার ও পাঠাও কর্তৃপক্ষের সঙ্গে সভা করে তাদের বলা হয়েছে যাতে হেলমেটবিহীন কোনো রাইড না দেয়। কেউ যদি হেলমেট পড়তে না চান তবে তাকে রাইড না দিতে বলা হয়েছে। এ নির্দেশনা অমান্য করলে মোটরযান আইন-১৯৮৩ আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।'

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৯
এসকে/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম পাঠাও উবার পুলিশ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-02-08 19:47:22