ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রবাসীদের জন্য সিএমপির হেল্পলাইন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৯
প্রবাসীদের জন্য সিএমপির হেল্পলাইন সিএমপির লোগো

চট্টগ্রাম: প্রবাসীদের জন্য ২৪ ঘণ্টার হেল্পলাইন চালু করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

সিএমপির বিশেষ শাখার তত্ত্বাবধানে হেল্পলাইনে প্রবাসীরা জানাতে পারবেন অভিযোগ ও সমস্যা, চাইতে পারবেন সহায়তা। সরাসরি কিংবা হোয়াটসঅ্যাপ বা ভাইবারের মাধ্যমে প্রবাসীরা হেল্পলাইনে যোগাযোগ করতে পারবেন।

২ ফেব্রুয়ারি থেকে হেল্পলাইনের (+৮৮০১৭৬৯৬৯৪২৩০) কার্যক্রম শুরু হয়েছে। মধ্যপ্রাচ্যসহ সারা বিশ্বের প্রবাসী চট্টগ্রাম নগরের ১৬ থানার বাসিন্দারা এই  সুবিধা পাবেন।

হেল্পলাইন ছাড়াও সিএমপির ফেসবুক পেজে মেসেজের মাধ্যমে অভিযোগ ও সমস্যা জানিয়ে সহায়তা চাইতে পারবেন প্রবাসীরা।

৩০ জানুয়ারি সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমানের সঙ্গে চট্টগ্রাম সমিতি, ওমান এর প্রতিনিধিদলের মতবিনিময় সভায় পুলিশী সেবা নিশ্চিত করতে স্থায়ী সহায়তা ব্যবস্থা চালুর অনুরোধের প্রেক্ষিতে সিএমপি কমিশনার এ হেল্পলাইন চালুর ঘোষণা দিয়েছিলেন।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর থেকে শহরে প্রবেশের মুখে তল্লাশীর নামে প্রবাসীদের হয়রানি বন্ধে সংশ্লিষ্ট থানাগুলোকে নির্দেশ দেন সিএমপি কমিশনার।

সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান বাংলানিউজকে বলেন, ‘এই ব্যবস্থার মাধ্যমে রেমিট্যান্স যোদ্ধাখ্যাত প্রবাসীদের পুলিশী সেবা আরো বাড়বে। হেল্পলাইনের সঠিক ব্যবহারে সচেতন থাকতে হবে প্রবাসীদের। গতানুগতিক অভিযোগ পরিহার করে তথ্য ও প্রমাণভিত্তিক অভিযোগ এবং সমস্যা জানিয়ে তারা পুলিশের সেবা নিতে পারবেন। ’

বাংলাদেশ সময়: ১০৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৯
এসকে/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।