ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সমৃদ্ধ জাতি গড়ে ওঠে পড়ালেখার মাধ্যমে: ইডিইউ উপাচার্য

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৯
সমৃদ্ধ জাতি গড়ে ওঠে পড়ালেখার মাধ্যমে: ইডিইউ উপাচার্য সমৃদ্ধ জাতি গড়ে ওঠে পড়ালেখার মাধ্যমে: ইডিইউ উপাচার্য

চট্টগ্রাম: জ্ঞানী মানুষদের জীবনীতে আমরা দেখি, তারা প্রত্যেকেই লাইব্রেরিতে প্রচুর সময় কাটাতেন। কেননা, গ্রন্থাগার জ্ঞানের আঁতুরঘর। একটি জ্ঞানী ও সমৃদ্ধ জাতি গড়ে ওঠে তার পড়ালেখার মধ্য দিয়ে।

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে (ইডিইউ) জাতীয় গ্রন্থাগার দিবস ২০১৯ উদ্যাপন উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন উপাচার্য প্রফেসর মুহাম্মদ সিকান্দার খান। ইউনিভার্সিটি সেমিনার কক্ষে মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) বিকাল ৩টায় এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, পাঠ্যবইয়ের বাইরে যে জ্ঞানের বিশাল দুনিয়া রয়েছে, তার সাথে শিক্ষার্থীদের পরিচিত করে দেয়ার লক্ষ্যে গঠিত আমাদের প্রায় কয়েক হাজার বইয়ে সমৃদ্ধ লাইব্রেরিতে রয়েছে দেশ-বিদেশের নানা মনীষীর রচিত গ্রন্থ।

সহকারী লাইব্রেরিয়ান তাহমিনা আফ্রাদ শর্মীর সভাপতিত্বে ও মাইশা ফাইরুজ আহমেদের সঞ্চালনায় সভায় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ে ট্রেজারার সামস-উদ-দোহা, পরিচালক জেনারেল সৈয়দ শফিকউদ্দীন আহমেদ, রেজিস্ট্রার সজল কান্তি বড়ুয়া, স্কুল অব লিবারেল আর্টসের ডিন শহিদুল ইসলাম চৌধুরী, স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের ডিন ড. মো. নাজিম উদ্দিন, স্কুল অব বিজনেসের ডিন ড. মোহাম্মদ রকিবুল কবির, প্রক্টর অনন্যা নন্দীসহ বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি ও শিক্ষার্থীবৃন্দ।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৯

এসইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।