ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চুয়েটের আন্তর্জাতিক কনফারেন্স শুরু বৃহস্পতিবার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৯
চুয়েটের আন্তর্জাতিক কনফারেন্স শুরু বৃহস্পতিবার প্রতীকী

চট্টগ্রাম: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) তড়িৎ ও কম্পিউটার কৌশল (ইসিই) অনুষদের উদ্যোগে তিন দিনব্যাপী আন্তর্জাতিক কনফারেন্সের আয়োজন করা হয়েছে।

৭, ৮ ও ৯ ফেব্রুয়ারি পর্যটন নগরী কক্সবাজারে দ্বিতীয়বারের মতো ‘ইন্টারন্যাশনাল কনফারেন্স অন ইলেকট্রিক্যাল, কম্পিউটার অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং’ শীর্ষক আন্তর্জাতিক এ কনফারেন্স অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় কক্সবাজারের লং বিচ হোটেলে কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

শনিবার (৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় কনফারেন্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান আবদুল মান্নান।

কনফারেন্সে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক, কম্পিউটার সায়েন্স, টেলিকমিউনিকেশন বিষয়ে শীর্ষস্থানীয় অ্যাকাডেমিশিয়ান, সায়িন্টিস্ট, রিসার্চার, স্কলারস, ডিসিশন মেকার্সরা অংশ নেবেন।

কনফারেন্স অর্গানাইজিং কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. কৌশিক দেব জানান, এবারের কনফারেন্সে বিশ্বের বিভিন্ন দেশ থেকে রেকর্ড সংখ্যক ৮১৪টি রিসার্চ পেপার জমা পড়েছে। বিপুল সংখ্যক রিসার্স পেপার জমা পড়ার দিক থেকে বাংলাদেশের যে কোনো আন্তর্জাতিক কনফারেন্সে এটিই সর্বোচ্চ।

তিনি বলেন, কনফারেন্সে দেশ-বিদেশের খ্যাতিমান বিশেষজ্ঞরা ৮টি মূল প্রবন্ধ উপস্থাপন করবেন। গতবারের ধারাবাহিকতায় এবারের কনফারেন্সও অত্যন্ত ফলপ্রসূ হবে বলে আমরা আশাবাদী।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৯
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।