ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মোবাইলে ছবি তুলে প্রশ্ন পাচারের চেষ্টা পরীক্ষার্থীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৯
মোবাইলে ছবি তুলে প্রশ্ন পাচারের চেষ্টা পরীক্ষার্থীর হাটহাজারীতে পরীক্ষার্থীদের কাছ থেকে জব্দ করা মোবাইল। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় মোবাইলে প্রশ্নপত্রের ছবি তুলে মেসেঞ্জারে বাইরে পাঠানোর চেষ্টার সময় এক পরীক্ষার্থীকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) হাটহাজারীর কাটিরহাট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ইংরেজি ১ম পত্রের পরীক্ষা চলাকালীন এ ঘটনা ঘটে।

আটক ওই পরীক্ষার্থীর নাম রিফাত উদ্দিন।

সে মির্জাপুর উচ্চ বিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে।

বিষয়টি নিশ্চিত করে হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুহুল আমিন বাংলানিউজকে জানান, মঙ্গলবার এসএসসি পরীক্ষা চলাকালীন সময়ে সহকারী কমিশনার (ভূমি) সম্রাট খীসাসহ কাটিরহাট উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনে যাই।

এ সময় স্মার্ট ফোনে ছবি তুলে মেসেঞ্জারে বাইরে পাঠানোর চেষ্টার সময় এক পরীক্ষার্থীকে মোবাইলসহ আটক করা হয়। তল্লাশি চালিয়ে ওই কেন্দ্রের আরও ৬ পরীক্ষার্থীর কাছ থেকে ৬টি ফোন জব্দ করা হয়।

তিনি বলেন, এ ঘটনায় দায়িত্বে অবহেলার দায়ে ৩ কক্ষ পরিদর্শককে বহিষ্কার করা হয়েছে। প্রশ্নপত্র ছবি তুলে বাইরে পাচারের চেষ্টার কারণে আটক পরীক্ষার্থীকে ‘এক্সপেল’ করা হয়েছে।

‘শিক্ষা খাত নিয়ে নতুন ষড়যন্ত্র করে সরকারের ভাবমূর্তি নষ্ট করতে একটি চক্র এ কাজ করাতে পারে। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ’ যোগ করেন রুহুল আমিন।

বাংলাদেশ সময়ঃ ১৩৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৯
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।