ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নিরাপদ খাদ্য আন্দোলনে নগরবাসীকে সম্পৃক্ত হতে হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৯
নিরাপদ খাদ্য আন্দোলনে নগরবাসীকে সম্পৃক্ত হতে হবে বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মকে সবল ও কর্মক্ষম করে গড়ে তুলতে পুষ্টিকর ও নিরাপদ খাবার নিশ্চিতকরণে নিরাপদ খাদ্য আন্দোলনে সম্পৃক্ত হওয়ার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

রোববার (৩ ফেব্রুয়ারি) সকালে ডিসি হিলে জাতীয় নিরাপদ খাদ্য দিবস-২০১৯ উপলক্ষে চসিক আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ আহ্বান জানান।

মেয়র বলেন, বর্তমান সরকারের অনেক সফলতা আছে।

এর মধ্যে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন অন্যতম। কিন্তু এ খাদ্য হতে হবে অবশ্যই পুষ্টিকর ও নিরাপদ।
একটি সুস্থ সবল জাতির জন্য পুষ্টিসম্মত নিরাপদ খাদ্যের বিকল্প নেই। এ জন্য নিরাপদ খাদ্য মানুষের কাছে পৌঁছাতে সরকার কাজ করছে। সরকারি উদ্যোগের পাশাপাশি দেশের মানুষকে ও সচেতন হতে হবে।

নিরাপদ খাদ্য কর্মসূচিকে একটি সামাজিক আন্দোলনে পরিণত করার ওপর গুরুত্ব দিয়ে নিরাপদ খাদ্য সম্পর্কে সচেতন করে তোলার জন্য নগরীর ৪১টি ওয়ার্ডে এলাকার জনসাধারণ ও কাউন্সিলদের সমন্বয়ে মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করেন মেয়র।

খাদ্যে ভেজাল রোধে অসাধু ব্যবসায়ীদের বাজারজাত করা খাদ্যপণ্য কেনা থেকে বিরত থাকার এবং সামাজিকভাবে বয়কট করার আহ্বান জানান।

কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) সহযোগিতায় অনুষ্ঠিত সভায় ক্যাবের সভাপতি এসএম নাজের হোসাইন সভাপতিত্ব করেন।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা বিশেষ অতিথি ছিলেন। চসিক সচিব মোহাম্মদ আবুল হোসেন, সিটি মেয়রের একান্ত সচিব মফিদুল আলম, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. জাকিয়া খাতুন, ভোক্তা অধিদফতরের উপ পরিচালক মো. হাসানুজ্জামান, ক্যাবের বিভাগীয় সাধারণ সম্পাদক ইকবাল বাহার ছাবেরী, ক্যাব নেতা এএম তৌহিদুল ইসলাম, মোহাম্মদ আবদুল মান্নান, অজয় মিত্র, মোহাম্মদ জানে আলম, শাহীন চৌধুরী, ফয়সল আদনান, হারুন গফুর ভূইয়া, আবু ইউনুছ, কেএম মহিরুজ্জামান, মো. আবু তাহের উপস্থিত ছিলেন।

সকালে নিরাপদ খাদ্য দিবস উপলক্ষে চট্টগ্রাম সিটি করপোরেশন চত্বরে বেলুন উড়িয়ে বর্ণাঢ্য শোভাযাত্রার উদ্বোধন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। শোভাযাত্রাটি ডিসি হিলে এসে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।