ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ক্যালেন্ডার শৈল্পিক উপস্থাপনার মাধ্যম: সিটি মেয়র

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৯
ক্যালেন্ডার শৈল্পিক উপস্থাপনার মাধ্যম: সিটি মেয়র ক্যালেন্ডার প্রদর্শনীর উদ্বোধন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: ক্যালেন্ডার শুধুমাত্র একটি মাস গণনার উপকরণ নয়, এটি নান্দনিক ও সৃজনশীল অনেক বিষয়ের শৈল্পিক উপস্থাপনার মাধ্যম। সমাজ, সভ্যতা, ইতিহাস, ঐতিহ্য, প্রকৃতি, পরিবেশ, শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি ও উন্নয়নকে তুলে ধরে এই ক্যালেন্ডার।

শুক্রবার (১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমিতে ক্যালেন্ডার প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন এসব কথা বলেন।

শিল্পকলা ও প্রদর্শনীর জগতে ক্যালেন্ডার প্রদর্শনী নতুন ধারা সৃষ্টি করলো বলেও মন্তব্য করেন মেয়র।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় যুবলীগ নেতা আবদুল মান্নান ফেরদৌস, চট্টগ্রাম শিল্পকলা একাডেমির  সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু, আরটিভি চট্টগ্রাম ব্যুরো প্রধান সরোয়ার আমিন বাবু, ক্যালেন্ডার প্রদর্শনীর প্রধান সমন্বয়কারী বিবিআই এর পরিচালক পূরবী দাশ।

অনুষ্ঠান সঞ্চালক ছিলেন দিলরুবা খানম, ইভেন্ট সমন্বয়কারী নওশীন আফসানা, আলোকচিত্রী ওসমান জাহাঙ্গীর।

বিভিন্ন ব্যাংক, বীমা, করপোরেট কোম্পানিসহ শতাধিক প্রতিষ্ঠানের ২০১৯ সালের ওয়াল ও ডেস্ক ক্যালেন্ডার প্রদর্শনীতে স্থান পেয়েছে। শিক্ষা, ইতিহাস, ঐতিহ্য, প্রকৃতি পরিবেশ, সংস্কৃতি, ডিজাইন এর মোট ৫ ক্যাটাগরীতে সেরা ক্যালেন্ডার বাছাই করে পুরস্কৃত করা হবে।

শিল্পকলা সমীক্ষা সংগঠন সবুজ পাঠশালা, শৈল্পিক বাংলাদেশ ও পুরানা এবং ব্র্যান্ড প্রমোটর প্রতিষ্ঠান বিবিআই ও মিডিয়া স্কাই এ প্রদর্শনীর আয়োজক। রোববার (৩ ফেব্রুয়ারি) প্রদর্শনীর শেষ দিন।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৯
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।