ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মেধার উন্মেষ জরুরি: সাঈদ আল নোমান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৯
মেধার উন্মেষ জরুরি: সাঈদ আল নোমান বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

চট্টগ্রাম: ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে দিনব্যাপী নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হলো ইঞ্জিনিয়ারিং ডে স্প্রিং ২০১৯।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) ইডিইউ স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের উদ্যোগে এই ইঞ্জিনিয়ারিং ডে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান।

সাঈদ আল নোমান বলেন, শিক্ষার্থীদের বিশ্লেষণী ক্ষমতাকে জাগিয়ে তুলতে আমরা এই ধরণের প্রতিযোগিতাগুলোর আয়োজন করি। প্রত্যেকটা স্কুল ও ক্লাবের কার্যক্রমে আমরা সর্বাত্মক সহায়তা দিয়ে যাচ্ছি।

কারণ, প্রত্যেক শিক্ষার্থীর মেধার উন্মেষ জরুরি। ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি একটি মেধাবী প্রজন্ম গড়ে তুলছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আমেরিকার সেন্ট্রাল মিশিগান ইউনিভার্সিটির অর্থনীতির অধ্যাপক, এমবিএ ডিরেক্টর ও অ্যাসিস্ট্যান্ট ডিন এবং ইডিইউর অ্যাডভাইজরি বোর্ডের সদস্য প্রফেসর ড. দেবাশীষ চক্রবর্তী।

তিনি বলেন, একটি দেশের ভবিষ্যৎ নির্ভর করে ইঞ্জিনিয়ারদের উপর। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিভিন্ন ধরণের প্রতিযোগিতার মাধ্যমে তোমাদের গড়ে তুলছে।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ডিরেক্টর জেনারেল সৈয়দ শফিকউদ্দীন আহমেদ, ডেভলপমেন্ট অ্যান্ড প্ল্যানিং ডিরেক্টর শাফায়েত কবির চৌধুরী, রেজিস্ট্রার সজল কান্তি বড়ুয়া, স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের ডিন ড. নাজিম উদ্দিন ও সহকারী অধ্যাপক ড. কে এম মহিবুল কবির উপস্থিত ছিলেন।

নানা আয়োজনে বর্ণিল ইঞ্জিনিয়ারিং ডে উদযাপন করা হয়। এর মধ্যে সকাল ১০টায় ইঞ্জিনিয়ারিং অলিম্পিয়াড, দুপুর ১২টায় থেকে প্রোগ্রামিং কনটেস্ট এবং আড়াইটায় আইডিয়া কনটেস্ট অনুষ্ঠিত হয়।

পরে সাড়ে ৩টা থেকে বিশ্ববিদ্যালয়ের অ্যাম্ফিথিয়েটারে শুরু হয় পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

সারাদিনের আয়োজনে আইডিয়া কনটেস্টে ফাইরুজ মেহেরিন তানিশা, প্রোগ্রামিং কনটেস্টে জয়জিৎ চৌধুরী ও শাহাদাত হোসেনের দল, অলিম্পিয়াডে মনীষা রুদমিলা চ্যাম্পিয়ন হয়।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৯
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।