ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

লুবনা যেতে চান সংসদে

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৯
লুবনা যেতে চান সংসদে শামীমা হারুন লুবনা

চট্টগ্রাম: একাদশ সংসদে সংরক্ষিত নারী আসনে মনোনয়ন প্রার্থীদের মধ্যে আলোচনায় আছেন নারীনেত্রী শামীমা হারুন লুবনা, যিনি দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

লুবনার বাবা ভাষাসৈনিক আবদুল্লাহ আল হারুন ছিলেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। ১৯৭০ সালে রাউজান থেকে তিনি প্রাদেশিক পরিষদের সদস্য নির্বাচিত হয়েছিলেন।

আওয়ামী রাজনীতির সঙ্গে তাদের সম্পর্ক দীর্ঘকালের। শিক্ষাজীবন থেকে ছাত্র রাজনীতির সঙ্গে যুক্ত লুবনা শৈশবে তাদের বাড়িতেই বঙ্গবন্ধুকে কাছ থেকে দেখার সুযোগ পেয়েছেন, হয়েছেন স্নেহধন্য।

হারুনপুত্রী লুবনা মূলত বাবার কাছ থেকে পেয়েছেন অসাম্প্রদায়িক রাজনীতির প্রেরণা, অগ্নিযুগের বীরকন্যা প্রীতিলতা-কল্পনা-বীণা দাশের কাছ থেকে পেয়েছেন আপসহীন সংগ্রামী চেতনা। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে লোক প্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রিধারী এই নারী বর্তমানে প্রণয়ন ইন্টেরিয়র লিমিটেড এর পরিচালক এবং চট্টগ্রাম সিটি করপোরেশন সিভিল সোসাইটি কো-অর্ডিনেশন কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

এছাড়া তিনি চট্টগ্রাম উইম্যান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক পরিচালক, চবি ছাত্রলীগের সাবেক সদস্য, ইনার হুইল ক্লাব অব চট্টগ্রাম এর সাবেক প্রেসিডেন্ট ছিলেন। দায়িত্ব পালন করছেন প্রত্যয় ৭১ কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক, আমরা মুক্তিযোদ্ধার সন্তান সংগঠনের উপদেষ্টা, চট্টগ্রাম কলেজ প্রাক্তন ছাত্রলীগ পরিষদের সহ সভাপতি, আবদুল্লাহ আল হারুন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক, চবি ১৯তম ব্যাচের যুগ্ম আহ্বায়ক, চট্টগ্রাম ডায়াবেটিক অ্যাসোসিয়েশন এবং চট্টগ্রাম মা ও শিশু জেনারেল হাসপাতালের আজীবন সদস্য হিসেবে।

দুই সন্তানের জননী শামীমা হারুন লুবনার স্বামী স্থপতি সোহেল মোহাম্মদ শাকুর। পারিবারিক উৎসাহে রাজনীতিতে তিনি নিজেকে সমর্পণ করেছেন। সদ্য সম্পন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রার্থীদের পক্ষে বিরামহীন প্রচারণা চালান লুবনা।

শামীমা হারুন লুবনা বাংলানিউজকে বলেন, ‘আওয়ামী রাজনীতির সঙ্গে আমাদের পরিবার ওতপ্রোতভাবে জড়িত। সততার সাথে দেশ পরিচালনায় যোগ্য রাজনীতিক প্রয়োজন। ছাত্রজীবন থেকে আমি রাজনীতির সাথে যুক্ত। অধিকারহারা বঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়েছি, স্বাধীনতার সপক্ষে প্রচারণা চালিয়ে তৃণমূল পর্যায়ের মানুষকে ঐক্যবদ্ধ করার প্রয়াস চালিয়েছি। নারীদের সংগঠিত করতে কাজ করেছি মাঠে-ময়দানে।  দলীয় সভানেত্রী আস্থা রাখলে, তার প্রতিদান আমি দেবো। আমি মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদী। ’

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, জানুয়ারি, ২০১৯
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।