ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম থেকে আ.লীগের প্রথম হুইপ সামশুল হক চৌধুরী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৯
চট্টগ্রাম থেকে আ.লীগের প্রথম হুইপ সামশুল হক চৌধুরী ফাইল ফটো

চট্টগ্রাম: পটিয়া আসনের সংসদ সদস্য সামশুল হক চৌধুরীকে একাদশ জাতীয় সংসদের হুইপ নির্বাচিত করা হয়েছে।

স্বাধীনতা পরবর্তী চট্টগ্রাম জেলা থেকে এই প্রথম তাকে হুইপের দায়িত্ব দেয়ায় খুশি দলীয় সমর্থকরা। হুইপ হিসেবে সামশুল হক চৌধুরী প্রতিমন্ত্রীর পদমর্যাদা পাবেন।

চট্টগ্রাম-১২ আসন (পটিয়া) থেকে টানা তিনবার নির্বাচিত এই সংসদ সদস্য এর আগে নৌ পরিবহন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

১৯৮৭ সালে তিনি চট্টগ্রাম সিটি করপোরেশনের ৩১ নম্বর ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলর ছিলেন।

নবম জাতীয় সংসদে তিনি প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর দশম ও একাদশ জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন। প্রায় আড়াই হাজার কোটি টাকার বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করে পটিয়ার উন্নয়নে বিশেষ ভূমিকা  রেখেছেন তিনি।

১৯৫৭ সালের ২০ জুলাই পটিয়ার রশিদাবাদে জন্মগ্রহণ করেন সামশুল হক চৌধুরী। চট্টগ্রাম কমার্স কলেজে অধ্যয়নকালীন সময়ে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত হন। ওই কলেজ থেকে তিনি বাণিজ্য বিভাগে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

১৯৯৮ সাল থেকে চট্টগ্রাম আবাহনীর মহাসচিবের দায়িত্ব পালন করছেন এই ক্রীড়া সংগঠক। ঢাকার শেখ রাসেল ক্রীড়াচক্রের পৃষ্ঠপোষক, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য, চট্টগ্রাম ক্রীড়া সংস্থার কার্যকরী সদস্য, এশিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন ইউকে’র বাংলাদেশ শাখার সভাপতি এবং চট্টগ্রাম ফুটবল অ্যাসোসিয়েশনের প্রথম সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৯
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।