ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চসিকের ৩৮২ কোটি টাকার প্রকল্পের কাজ শুরু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৯
চসিকের ৩৮২ কোটি টাকার প্রকল্পের কাজ শুরু চসিকের ৩৮২ কোটি টাকার প্রকল্পের কাজ শুরু

চট্টগ্রাম: ৩৮২ কোটি ১৯ লাখ টাকা ব্যয়ে সিটি করপোরেশন এলাকার গুরুত্বপূর্ণ সড়ক ও ব্রিজের উন্নয়ন প্রকল্পের কাজ শুরু হয়েছে।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) সকালে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন ৩৯ নম্বর দক্ষিণ হালিশহরের সিমেন্ট ক্রসিং এলাকায় এই উন্নয়ন প্রকল্পের কাজ উদ্বোধন করেন।

প্রকল্পের প্রথম লটের অধীনে এয়ারপোর্ট রোডের সিমেন্ট ক্রসিং থেকে ৭ নম্বর ব্রিজ এলাকা পর্যন্ত এলাকার সড়ক, ফুটপাত, ড্রেনসহ সামগ্রিক সৌন্দর্য বর্ধন কাজ শুরু হয়।

এই উপ-প্রকল্পের অধীনে এয়ারপোর্ট রোডের সিমেন্ট ক্রসিং থেকে ৭ নম্বর ব্রিজ এলাকা পর্যন্ত সড়কের উন্নয়ন, নালা সংস্কারের কাজ বাস্তবায়ন করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকার সকল গুরুত্বপূর্ণ সড়কের উন্নয়ন, নালা সংস্কার, ফুটপাত নির্মাণের কাজ বাস্তবায়ন করার পরিকল্পনা করা হয়েছে।

এই প্রকল্পের অধীনে একে একে প্রকল্পভুক্ত সড়ক এলাকায় সামগ্রিক উন্নয়ন কর্মকাণ্ড সম্পন্ন করা হবে। এয়ারপোর্ট রোড নগরের একটি গুরুত্বপূর্ণ সড়ক এলাকা। তাই এ প্রকল্পের মধ্যে প্রথমেই এই সড়কের উন্নয়ন করা হচ্ছে।

তিনি বলেন, এছাড়া সম্পূর্ণ নগর এলাকায় সড়কে উন্নত যোগাযোগ নেটওয়ার্ক সৃষ্টির জন্য ১ হাজার ২৩০ কোটি টাকার প্রকল্প একনেকে অনুমোদন পাওয়া গেছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিরো ম্যাচিং ফান্ডে এই প্রকল্পটি অনুমোদন দিয়েছেন।

দক্ষিণ হালিশহর ওয়ার্ড কাউন্সিলর জিয়াউল হক সুমনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে সংরক্ষিত কাউন্সিলর শাহানুর বেগম, গোলাম মোহাম্মদ হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়:১৯৪০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৮

জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।