ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ফার্নিচার শিল্পে পরিবর্তন এসেছে: চসিক মেয়র 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
ফার্নিচার শিল্পে পরিবর্তন এসেছে: চসিক মেয়র  ফার্নিচার মেলার উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম: উন্নয়ন সূচকে বাংলাদেশ বিশ্বে উল্লেখযোগ্য স্থান করে নিয়েছে। রপ্তানি খাতে বেড়েছে আয়। খাদ্য, পোশাক ও ঔষধ শিল্পের সাথে তাল মিলিয়ে ফার্নিচার শিল্পও রপ্তানি খাতে নিজের অবস্থান সুদৃঢ় করেছে। বাংলাদেশের মানুষের উন্নত জীবন-জীবিকা এবং বৈশ্বিক চাহিদাকে সামনে রেখে ফার্নিচার শিল্পে এসেছে পরিবর্তন। ডিজাইনে এসেছে নতুনত্ব। এই শিল্পের প্রসারে আমাদেরকে নিজ নিজ অবস্থান থেকে কার্যকরী ভূমিকা রাখতে হবে।

মঙলবার (২২ জানুয়ারি) সকাল ১০টায় নগরের জিইসি কনভেনশন হলে ১০ম চট্টগ্রাম ফার্নিচার মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন এসব কথা বলেন।

বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতি চট্টগ্রাম বিভাগ আয়োজিত ৬ দিনব্যাপী এ মেলা চলবে ২৭ জানুয়ারি পর্যন্ত।

সংগঠনের চট্টগ্রাম বিভাগের সভাপতি সৈয়দ এ এস এম নুর উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম, সমিতির কেন্দ্রীয় মহাসচিব ইলিয়াছ সরকার।

মাহবুবুল আলম বলেন, এক সময় বিদেশী ফার্নিচার এ শিল্পকে গ্রাস করতে বসেছিল।

কিন্তু আমাদের দেশের ফার্নিচার শিল্প উদ্যোক্তাদের ঐক্যবদ্ধতার কারণে এ শিল্প এখন গার্মেন্টস্ শিল্পের মতো প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করছে।

সভাপতির বক্তব্যে সৈয়দ নুর উদ্দিন বলেন, ফার্নিচার শিল্পকে এগিয়ে নিতে হলে সরকারি পৃষ্ঠপোষকতা জরুরী। এ শিল্পের জন্য আলাদা ফার্নিচার জোন করতে হবে। তবেই ফার্নিচার শিল্পের বিকাশ ঘটবে।

মেলা কমিটির আহ্বায়ক ও বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতি চট্টগ্রাম বিভাগের সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান বলেন, ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে ফার্নিচার শিল্পের জন্য আলাদা স্পেস তৈরী করে দিতে হবে।

বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতি চট্টগ্রাম বিভাগের যুগ্ম আহ্বায়ক এম এন আযম খানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য দেন মেলা কমিটির সদস্য সচিব সাইফুদ্দিন চৌধুরী দুলাল, চিটাগাং ইভেন্টস্ এর চেয়ারম্যান সাহাব উদ্দিন, বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মোল্লা সদরউদ্দিন পিটু।

উপস্থিত ছিলেন সংগঠনের চট্টগ্রাম বিভাগের সহ-সভাপতি এম নাছের, সৈয়দ আই এম ইফতেখার উদ্দিন, বলিরহাট ইউনিট সভাপতি জসিম উদ্দিন, চিটাগাং ইভেন্টস্ এর এমডি আয়েশা বেগম, সিইও মো. মনজুরুল ইসলাম রায়হান, ইভেন্ট অ্যাক্সিকিউটিভ মো. রাসেল, মো. ইরফান, মো. মেহেদী ও মো. ফারুক প্রমুখ।       

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।