ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হোস্টেল খুলে দেওয়ার দাবি চট্টগ্রাম কলেজ অধ্যক্ষের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২১ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
হোস্টেল খুলে দেওয়ার দাবি চট্টগ্রাম কলেজ অধ্যক্ষের

চট্টগ্রাম: বন্ধ হোস্টেলগুলো খুলে দেওয়ার দাবি জানিয়েছেন চট্টগ্রাম কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. আবুল হাসান। মঙ্গলবার (২২ জানুয়ারি) বিকেলে কলেজের অডিটরিয়ামে ‘শিক্ষার গুনগত মানোন্নয়ন’ শীর্ষক মতবিনিময় সভায় তিনি এ দাবি জানান।

সভায় উপস্থিত শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাদের এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

অধ্যাপক মো. আবুল হাসান বলেন, হোস্টেলগুলোতে ৭শ’র অধিক আসন রয়েছে।

দুর-দুরান্তের অনেক গরীব মেধাবী শিক্ষার্থী এ কলেজে পড়াশোনা করে, যাদের পক্ষে বাসা ভাড়া করে থাকা সম্ভব নয়। এসব শিক্ষার্থীর কথা ভেবে হোস্টেলগুলো চালু করা দরকার।

চট্টগ্রাম কলেজের প্রায় ১৮ হাজার শিক্ষার্থী জন্য হোস্টেল রয়েছে মাত্র চারটি। এর মধ্যে একটি ছাত্রীদের, বাকী তিনটি ছাত্রদের জন্য।

২০১৫ সালের ১৬ ডিসেম্বর বিজয় দিবসে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সংঘর্ষে জড়িয়ে পড়েন কলেজ ছাত্রলীগ ও ছাত্রশিবিরের নেতা-কর্মীরা।

ঘটনার জেরে ওই দিনই কলেজের শেরেবাংলা ছাত্রাবাস, শহীদ সোহরাওয়ার্দী ছাত্রাবাস, ড. আবদুস সবুর চৌধুরী ছাত্রাবাস ও হজরত খাদিজাতুল কোবরা (রা.) ছাত্রীনিবাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৯

এসইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।