ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দুর্নীতিবাজদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : নওফেল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
দুর্নীতিবাজদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : নওফেল বক্তব্য দেন ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল । ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: শিক্ষা প্রশাসনে দুর্নীতিবাজদের বিরুদ্ধে কঠোর হওয়ার কথা জানালেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

তিনি বলেন, শিক্ষা প্রশাসন নিয়ে দুর্নীতির প্রশ্ন উঠছে। সরকার সবসময় দুর্নীতির বিষয়ে জিরো টলারেন্স। তাই শিক্ষা প্রশাসনে দুর্নীতি সহ্য করা হবে না।

মঙ্গলবার (২২ জানুয়ারি) বিকেলে চট্টগ্রাম কলেজ অডিটরিয়ামে ‘শিক্ষার গুনগত মানোন্নয়ন’ শীর্ষক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ চট্টগ্রাম অঞ্চল এ সভার আয়োজন করে।

উপমন্ত্রী বলেন, শ্রেণিকক্ষে পাঠদান না করিয়ে শিক্ষার্থীদের জিম্মি করে আলাদাভাবে অর্থের বিনিময়ে পাঠদানের বাধ্য করা হয়। এটা সম্পূর্ণ অনৈতিক এবং অপরাধ।

মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, যেসব বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান সরকার নির্ধারিত নিয়ম না মেনে অতিক্তি ফি আদায় করছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের কোচিং বাণিজ্য রোধে যতটুকু দরকার কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক সৈয়দ মো. গোলাম ফারুকের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য দেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, মাদরাসা ও কারিগরি শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ চট্টগ্রামের পরিচালক অধ্যাপক প্রদীপ চক্রবর্তী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৯

এসইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।