ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

এবার ধরা পড়লো ‘সাদা ইয়াবা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪২ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৯
এবার ধরা পড়লো ‘সাদা ইয়াবা’ উদ্ধার হওয়া সাদা ইয়াবা। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: লাল ও হলুদ রঙের ইয়াবার পর এবার মিয়ানমার থেকে বাংলাদেশে ঢুকছে ‘সাদা ইয়াবা’। লাল ইয়াবার অবয়বে তৈরি এসব ইয়াবা। তবে আকারে সামান্য ছোট। প্রথম বারের মতো সাদা ইয়াবার এমন একটি চালান আটক করেছে নগর গোয়েন্দা ‍পুলিশ।

অভিনব পদ্ধতিতে টেকনাফ থেকে চট্টগ্রামে নিয়ে আসার পর রোববার সন্ধ্যায় নগরের ফিরিঙ্গীবাজার এলাকা থেকে ১ হাজার পিস ইয়াবার চালানটি আটক করে নগর গোয়েন্দা ‍পুলিশের একটি টিম।

বালতির তলানিতে ইয়াবা রেখে উপরে আরও তলার আবরণ লাগিয়ে নিয়ে আসা হয়েছে এ চালান।

এ সময় মো. ইদ্রিস (২২) নামে এক বহনকারীকে গ্রেফতার করে নগর গোয়েন্দা পুলিশ।

নগর গোয়েন্দা ‍পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জাহাঙ্গীর আলম বাংলানিউজকে বলেন, ‘এতদিন লাল ও হলুদ রঙের ইয়াবা ধরা পড়লেও পুলিশের কাছে এ প্রথম সাদা ইয়াবার চালান ধরা পড়েছে।

ইদ্রিস নামে এক বহনকারী বালতির তলানিতে ইয়াবা রেখে উপরে আরও তলার আবরণ লাগিয়ে টেকনাফ থেকে চট্টগ্রামে নিয়ে এসেছে আরেকজনের কাছে হস্তান্তর করার জন্য। তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে। ’

পুলিশ কর্মকর্তা জাহাঙ্গীর আলম বলেন, ‘আমরা আগে লাল ও হলুদ রঙের ইয়াবা দেখেছি। সম্প্রতি পুলিশের চোখ ফাঁকি দিতে নতুন রঙের ইয়াবা তৈরি করা হচ্ছে। আমরাও নজরদারি বাড়িয়েছি। ’

এদিকে সোমবার (২১ জানুয়ারি) ভোরে নগরের লালদীঘি জেলা পরিষদ মার্কেটের সামনে থেকে নারকেলের ভেতর করে নিয়ে আসা ১ হাজার ৬৬৩ পিস ইয়াবাসহ রাকিব হোসেন বাবু (৩০) নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশের আরেকটি টিম।

রাকিব হোসেন বাবু লক্ষ্মীপুর জেলার রায়পুর এলাকার আবু তাহেরের ছেলে। তিনি ঢাকার মিরপুর এলাকায় থাকেন।  

নারকেলের ভেতর করে পাচারের সময় ধরা পড়া ইয়াবা।  ছবি: বাংলানিউজনগর গোয়েন্দা ‍পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আসিফ মহিউদ্দীন বাংলানিউজকে বলেন, ‘নারকেলের ভেতর করে কক্সবাজার থেকে ঢাকায় নিয়ে যাওয়ার সময় ১ হাজার ৬৬৩ পিস ইয়াবাসহ রাকিব হোসেন বাবু (৩০) নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। ’

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৯
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।