ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইডিইউতে এমএ ইন ইংলিশ কোর্স

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৮ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৯
ইডিইউতে এমএ ইন ইংলিশ কোর্স ইডিইউতে এমএ ইন ইংলিশ কোর্স উদ্বোধন অনুষ্ঠান

চট্টগ্রাম: ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেছেন, গবেষণাধর্মী শিক্ষার উপর গুরুত্বারোপ করতে হবে আমাদের। অনার্সের শিক্ষাকে কাজে লাগিয়ে মাস্টার্স পর্যায়ের একজন শিক্ষার্থী গবেষণার মাধ্যমে নতুন জ্ঞান সৃষ্টি করবে। এ লক্ষ্যেই ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে এমএ ইন ইংলিশ কোর্স চালু করা হয়েছে।

তিনি বলেন, গতানুগতিক কোর্স চালুর কোনো প্রয়োজনীয়তা কিংবা ইচ্ছে আমাদের নেই। আমরা প্রত্যয়ের সঙ্গে বলতে চাই, ইডিইউর এমএ ইন ইংলিশ কোর্স শিক্ষার্থীদের জন্য সম্পূর্ণ নতুন একটি অভিজ্ঞতা হবে।

সম্প্রতি ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউ) ইংরেজি বিভাগে মাস্টার্সের কার্যক্রম উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে ইডিইউ থেকে অনার্স শেষ করা শিক্ষার্থী রামিসা জারিন আলম বলেন, ইডিইউতে আগে শুধু বিএ অনার্স থাকায় খারাপ লাগতো মাস্টার্স অন্য বিশ্ববিদ্যালয় থেকে করতে হবে বলে।

কিন্তু এখন খুব ভালো লাগছে আমার বিশ্ববিদ্যালয়েই মাস্টার্স করার সুযোগ পাওয়ায়।

নতুন ভর্তি হওয়া শিক্ষার্থী ফারদিন ইয়াসিন বলেন, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির সুনাম আমাকে এখানে ভর্তি হতে উদ্বুদ্ধ করেছে। প্রোগ্রামটি নতুন হলেও ইডিইউর এমএ ইন ইংলিশ আমাকে সমৃদ্ধ করবে বলেই বিশ্বাস করি।

স্কুল অব লিবারেল আর্টসের ডিন শহিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক সামস-উদ-দোহা, ইন্টারন্যাশনাল অ্যাডভাইজারি বোর্ডের সদস্য সৈয়দ শফিকউদ্দীন আহমেদ, ডেভলপমেন্ট অ্যান্ড প্ল্যানিং ডিরেক্টর শাফায়েত কবির চৌধুরী, রেজিস্ট্রার সজল কান্তি বড়ুয়া, স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের ডিন ড. মো. নাজিম উদ্দিন, স্কুল অব বিজনেসের ডিন ড. মোহাম্মদ রকিবুল কবির প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৯
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।