ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জঙ্গিবাদে না জড়ানোর শপথ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৯
জঙ্গিবাদে না জড়ানোর শপথ সমাবেশে বক্তব্য দেন সিএমপির উপ-পুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক।

চট্টগ্রাম: ইসলাম শান্তির ধর্ম। একজন মুসলমানের কাছে অন্য একজন মুসলমান এবং সব ধর্মের মানুষ বেশি নিরাপদ থাকবে-এটাই ইসলামের শিক্ষা।

রোববার (২০ জানুয়ারি) জঙ্গিবাদ বিরোধী আলেম-ওলামা-শিক্ষার্থী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সিএমপির উপ-পুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক এসব কথা বলেন।

সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগের আয়োজনে নগরের চান্দগাঁও এলাকার আল-হুমায়রা (রা) মহিলা ফাজিল মাদরাসায় অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন সুচিন্তা’র বিভাগীয় সমন্বয়ক অ্যাডভোকেট জিনাত সোহানা চৌধুরী।

সমাবেশে বক্তব্য দেন সুচিন্তা’র বিভাগীয় সমন্বয়ক অ্যাডভোকেট জিনাত সোহানা চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য দেন ফ্লোরিডা আওয়ামী লীগ সভাপতি মুহাম্মদ এমরান, শামসুল হক ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মুহাম্মদ নাছির উদ্দীন, আল হুমাইরা (রা.) মহিলা ফাজিল মাদ্রাসার সভাপতি মুহাম্মদ নুরুল আবসার, চান্দগাঁও থানার ইন্সপেক্টর (তদন্ত) মুহাম্মদ রেজাউল করিম।

বিশেষ বক্তা ছিলেন মাদ্রাসার প্রভাষক মাওলানা মুহাম্মদ ইউনুস।

প্রধান বক্তা মাওলানা ফররুখ আহমদ বলেন, কোন ছাত্র, শিক্ষকের আচরণ অস্বাভাবিক কিংবা সন্দেহজনক মনে হলে আইনশৃঙ্খলা বাহিনীকে ৯৯৯ নম্বরে ফোন করে জানাতে হবে।

সভাপতির বক্তব্যে জিনাত সোহানা চৌধুরী বলেন, মানুষ হত্যা কোন ধর্মই সমর্থন করে না। নিরীহ মানুষকে হত্যা করে  বেহেশতের টিকেট পাওয়া যাবে বলে যারা প্রচার করছে এবং মানুষকে জঙ্গিবাদে উদ্বুদ্ধ করছে, তারা কখনো নিজেদের ছেলেমেয়েকে এই বেহেশতের টিকেটের কথা বলে না। যারা ধর্মের অপব্যাখ্যা দিয়ে জঙ্গিবাদে জড়ানোর চেষ্টা করছে, তাদের কাছ থেকে সজাগ থাকতে হবে।

জঙ্গিবাদবিরোধী সমাবেশে উপস্থিতির একাংশ। জিনাত সোহানা বাংলানিউজকে বলেন, সমাবেশে তার কন্ঠে কন্ঠ মিলিয়ে ‘জয় বাংলা’ স্লোগানে মুখরিত হয়ে ওঠে মাদ্রাসা প্রাঙ্গণ। এসময় শিক্ষার্থীরা জঙ্গিবাদে না জড়ানোর শপথও নেয়।

প্রশ্নোত্তর পর্ব পরিচালনা করেন সুচিন্তা স্টুডেন্ট অ্যান্ড ইয়ুথ উইংস চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার ইমরান রাজু, সাহিদুল আলম সাকিব, সৌরভ মুৎসুদ্দি ও সুমাইয়া আহমেদ মুন।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৯
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।