ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সড়ক দুর্ঘটনামুক্ত দেশ গড়তে রাজনৈতিক কমিটমেন্ট জরুরি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৭ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৯
সড়ক দুর্ঘটনামুক্ত দেশ গড়তে রাজনৈতিক কমিটমেন্ট জরুরি সড়ক দুর্ঘটনামুক্ত দেশ গড়তে রাজনৈতিক কমিটমেন্ট জরুরি

চট্টগ্রাম: সড়ক দুর্ঘটনামুক্ত দেশ গড়তে রাজনৈতিক কমিটমেন্ট জরুরি। বর্তমান সরকার নির্বাচনী ইশতেহারে সড়ক নিরাপত্তা বিষয়ে যে প্রতিশ্রুতি দিয়েছে তা যথাযথভাবে বাস্তবায়ন হলে সড়ক দুর্ঘটনামুক্ত দেশ গড়ে উঠবে বলে জাতি প্রত্যাশা করছে।

সম্প্রতি পার্কি বিচ পর্যটন এলাকার লুসাই পার্কে দেশের খ্যাতনামা সিমেন্ট উৎপাদনকারী প্রতিষ্ঠান ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের সহযোগিতায় নিরাপদ সড়ক চাই (নিসচা) চট্টগ্রাম নগর কমিটির উদ্যোগে আয়োজিত সড়ক দুর্ঘটনা রোধকল্পে গাড়ি চালক সমাবেশে বক্তারা এ অভিমত ব্যক্ত করেছেন।

নিসচা- চট্টগ্রাম নগর কমিটির সহ-সভাপতি ও ডায়মন্ড সিমেন্টের পরিচালক লায়ন হাকিম আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে চট্টগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) একেএম এমরান ভুঁইয়া প্রধান অতিথি ছিলেন।

একেএম এমরান ভুঁইয়া বলেন, যানবাহন সব সময়ই নিয়ন্ত্রণ করে চালাতে হবে। নিয়ন্ত্রণহীন গতি মানুষের জীবনের গতিই থামিয়ে দিতে পারে।

কারণ অনিয়ন্ত্রিত গাড়ির গতি দুর্ঘটনার অন্যতম কারণ। দোষারোপের বাইরে গিয়ে সমস্যা নিরসনে সম্মিলিত প্রয়াসে উদ্যোগ নিতে হবে। অন্যকে দোষারোপ না করে নিজ নিজ দায়িত্ব পালন করলে দেশে সড়ক দুর্ঘটনা কমে যাবে।

প্রধান বক্তা এসএম আজাদ হোসেন বলেন, সড়ক দুর্ঘটনামুক্ত দেশ গড়তে মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশিত ১৭টি নির্দেশনার যথাযথ বাস্তবায়ন চাই। আর এ ক্ষেত্রে সবাইকে একযোগে কাজ করতে হবে।

সভাপতি লায়ন হাকিম আলী বলেন, আমাদের সকলকে সব জায়গায় নৈতিকতার পরিচয় দিতে হবে। আমি আমার জায়গায় নৈতিকতা প্রতিষ্ঠা করলে অনেক সমস্যাই সমাধান হয়ে যায়। সড়ক দুর্ঘটনাও একটি সমস্যা। আমি নিজে সচেতন, দায়িত্বশীল ও নৈতিকতার পরিচয় দিলে দুর্ঘটনা কমবে।

অনুষ্ঠানে ডায়মন্ড সিমেন্টের ডিজিএম (সেলস অ্যান্ড মার্কেটিং) আব্দুর রহিম ও নিসচা- চট্টগ্রাম নগর কমিটির সাধারণ সম্পাদক শফিক আহমেদ সাজীব, বাংলাদেশ মানবাধিকার কমিশন কর্ণফুলী শাখার সাধারণ সম্পাদক সামশুল ইসলাম, ডায়মন্ড সিমেন্টের এজিএম (সেলস অ্যান্ড মার্কেটিং) মো. কামরুজ্জামান এবং পরিবহন সমন্বয়ক শেখ আহমেদ ও হামিদ উল্লাহ বক্তব্য দেন।

সমাবেশে দক্ষিণ চট্টগ্রামের প্রায় ২ শতাধিক চালক অংশ নেন।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৯

এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।