ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

থিয়েটার ইনস্টিটিউটের উদ্বোধন ৭ ফেব্রুয়ারি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৯
থিয়েটার ইনস্টিটিউটের উদ্বোধন ৭ ফেব্রুয়ারি থিয়েটার ইনস্টিটিউটের চলমান সংস্কার কাজ পরিদর্শন করেন মেয়র

চট্টগ্রাম: সংস্কার কাজ শেষে আগামী ৭ ফেব্রুয়ারি চট্টগ্রাম সিটি করপোরেশন পরিচালিত থিয়েটার ইনস্টিটিউটের উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

শনিবার (১৯ জানুয়ারি) সকালে থিয়েটার ইনস্টিটিউটের চলমান সংস্কার কাজ পরিদর্শনে গিয়ে মেয়র এ কথা জানান।

মেয়র বলেন, থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রামের সংস্কৃতিমনা ও থিয়েটারপ্রেমী মানুষের মিলনকেন্দ্র।

এই ইনস্টিটিউটকে ঘিরে বছরের পুরো সময় জুড়ে থিয়েটার কর্মী ও সংস্কৃতি কর্মীরা বিভিন্ন নাটক, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র, চলচ্চিত্র, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে থাকে। এতে করে চট্টগ্রামের সাংস্কৃতিক অঙ্গন দেশের অন্যান্য স্থানের ন্যায় ক্রমাগত বিকশিত ও হৃদ্য হচ্ছে।
এজন্য থিয়েটার ইনস্টিটিউটকে আরও আধুনিকায়নের উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি বলেন, থিয়েটার ও সংস্কৃতি কর্মীদের বসার জন্য প্লাজা নির্মাণ করে ইনস্টিটিউটের সামনের প্রাঙ্গণকে আরও সম্প্রসারিত ও সুপ্রশস্ত করা হবে। আমরা চাই থিয়েটার ইনস্টিটিউট যেন নাট্য ও সংস্কৃতি প্রেমীদের আড্ডা-পদচারণায় মুখরিত থাকে। তবেই আমাদের এই প্রয়াস স্বার্থক হবে।

এ সময় থিয়েটার ইনস্টিটিউটের আর্টিস্টিক ডিরেক্টর ও নাট্যজন আহমেদ ইকবাল হায়দার, তত্ত্বাবধায়ক প্রকৌশলী (অতি. দায়িত্ব) ঝুলন কুমার দাশ, সুদীপ বসাক, নির্বাহী প্রকৌশলী বিপ্লব দাশ, অসীম বড়ুয়া, ফরহাদুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৯
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।