ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ভিক্টোরি জুট মিলে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৯
ভিক্টোরি জুট মিলে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি ভিক্টোরি জুট মিল এলাকায় অগ্নিকাণ্ড।

চট্টগ্রাম: নগরের এ কে খান মোড়ে ভিক্টোরি জুট মিলে অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ মাশহুদুল কবিরকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়।

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. হাবিবুর রহমান।

তিনি জানান, ভিক্টোরি জুট মিলে অগ্নিকাণ্ডের ঘটনা অনুসন্ধানে এ কমিটি গঠন করা হয়।

কমিটি সাত দিনের মধ্যে তদন্ত শেষে প্রতিবেদন জমা দেবে।

কমিটির অন্য সদস্যরা হলেন-সিএমপির সহকারী কমিশনার পঙ্কজ বড়ুয়া, ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জসিম উদ্দিন, চট্টগ্রাম চেম্বার অব কমার্সের সাবেক পরিচালক মাহফুজুল হক শাহ এবং স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর নেসার উদ্দিন আহমেদ মঞ্জু।

এর আগে শুক্রবার (১৮ জানুয়ারি) বিকাল ৫টার দিকে ভিক্টোরি জুট মিলের প্লাস্টিক ও ইলেক্ট্রনিকস পণ্যের গুদামে আগুন লাগে। রাত নয়টার দিকে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিটের ১৭টি গাড়ি আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

বন্ধ হয়ে যাওয়া ইস্পাহানি শিল্পগোষ্ঠীর ওই জুট মিলের বিভিন্ন কক্ষ ভাড়া দেয়া হয়, যেখানে ইউনিলিভার, আরএফএল সহ বিভিন্ন প্রতিষ্ঠানের পণ্য গুদামজাত করে রাখা হয়েছিল।

গুদামে বিভিন্ন প্লাস্টিক পণ্য, প্রসাধন সামগ্রী, ইলেকট্রনিক্স সামগ্রী, ‍তুলা ও পণ্য তৈরির রাসায়নিক উপকরণ থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে অনেক সময় লেগে যায়।

শনিবার (১৯ জানুয়ারি) সকালেও ঘটনাস্থলে ধোঁয়ার কুণ্ডলী দেখা গেছে। ফায়ার সার্ভিসের কর্মীরা তখনও কাজ করছিলেন।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জসিম উদ্দিন বাংলানিউজকে বলেন, আগুন নিভানোর শেষ মুহূর্তের কাজ চলছে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও নির্ধারিত হয়নি। তদন্ত পরবর্তী অগ্নিকাণ্ডের কারণ জানা যাবে।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৯
জেইউ/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।