[x]
[x]
ঢাকা, সোমবার, ৬ ফাল্গুন ১৪২৫, ১৮ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

কাগজবিহীন হবে শিক্ষাপ্রতিষ্ঠানের দফতর: মোস্তফা জব্বার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৮ ৭:৫৫:২৮ পিএম
ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার।

চট্টগ্রাম: ২০২১ সালের মধ্যে প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানের দফতর কাগজবিহীন হবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার।

শুক্রবার (১৮ জানুয়ারি) বিকেলে বোয়ালখালী পৌর এলাকার ‘পাঠশালা’র বর্ষপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, প্রযুক্তিগত শিক্ষায় শিক্ষিত হলে চাকরি মিলবে। এখন ঘরে বসে কৃষি পরামর্শ ও বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নেওয়া যাচ্ছে। বইয়ের বোঝা, কাগজ, চক ও ডাস্টারবিহীন শিক্ষা ব্যবস্থা চালু করার জন্য সরকার প্রতিটি স্কুলে মাল্টিমিডিয়া ক্লাস চালু করছে। এ ধারাবাহিকতায় প্রাক-প্রাথমিক থেকে উচ্চতর শিক্ষা ব্যবস্থাকে এর আওতায় আনা হবে। 

পূর্ব গোমদণ্ডী লোকনাথ মন্দিরে আয়োজিত এ অনুষ্ঠানের উদ্বোধন করেন ডাক বিভাগ চট্টগ্রাম পূর্বাঞ্চলের পোস্টমাস্টার জেনারেল আনন্দ মোহন দত্ত।

উপস্থিত ছিলেন সংসদ সদস্য মঈনউদ্দীন খান বাদল, ডাক টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শ্যামসুন্দর সিকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা আছিয়া খাতুন, সহকারী কমিশনার (ভূমি) একরামুল ছিদ্দিক, এসিআই লিমিটেডের পরিচালক প্রিয়তোষ দত্ত ও সহযোগী অধ্যাপক ডা. রজত বিশ্বাস, আনন্দ কম্পিউটার্সের সিইও জেসমিন জুঁই ও ব্যবসায়ী হিরন্ময় দত্ত।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৯
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম শিক্ষা ব্যবস্থা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14