ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মাছ-সবজির দাম অপরিবর্তিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৯
মাছ-সবজির দাম অপরিবর্তিত বেড়েছে সবজির সরবরাহ। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: বাজারে এখন স্থিতিশীল রয়েছে সবজি ও মাছের দাম। বেড়েছে সবজির সরবরাহও। শুক্রবার (১৮ জানুয়ারি) নগরের বিভিন্ন কাঁচাবাজার ঘুরে এ চিত্র দেখা গেছে।

বাজারে প্রতি কেজি ফুলকপি বিক্রি হচ্ছে ৩০ টাকা থেকে ৩৫ টাকায়, শিম ৪০ থেকে ৪৫ টাকা, বেগুন ৩০ থেকে ৩৫ টাকা, লাউ ২৫ থেকে ৩০ টাকা, মিষ্টি কুমড়া ৩০ থেকে ৩৫ টাকা, আলু ২৮ থেকে ৩০ টাকা, ঢেঁড়শ ৩৫ থেকে ৪০ টাকা, পটল ৩৫ থেকে ৪০ টাকা, গাজর ৬০ টাকা, বরবটি ৪০ থেকে ৫০ টাকা, বাঁধাকপি ২৫ থেকে ৩৫ টাকা, টমেটো ৪০ থেকে ৪৫ টাকায়।

মাছের বাজারে প্রতি কেজি চিংড়ি বিক্রি হচ্ছে ৭০০ থেকে ৮০০ টাকায়, প্রতি কেজি রুই মাছ বিক্রি হচ্ছে ২৮০ থেকে ৩৫০ টাকায়, রুপচাঁদা মাছ ৭০০ থেকে ৯০০ টাকা, কাতাল মাছ ৩০০ থেকে ৩৫০ টাকা, নাইলেটিকা মাছ ১৪০ থেকে ১৮০ টাকা।

প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৩০ টাকা, সোনালী মুরগি বিক্রি হচ্ছে ২৬০ টাকা এবং দেশি মুরগি বিক্রি হচ্ছে ৩৮০ টাকায়। প্রতি কেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৫২০ টাকা থেকে ৬০০ টাকায়।

এদিকে নিয়মিত বাজার তদারকি করার দাবি জানিয়েছেন সাধারণ ক্রেতারা।

চকবাজারে আসা ক্রেতা আকরাম হোসাইন বাংলানিউজকে বলেন, ‘প্রশাসনের উচিত নিয়মিত বাজার মনিটরিং করা। কিছু কিছু বিক্রেতা মাঝে মাঝে সিন্ডিকেট করে দাম বাড়ায়। ’

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৯
এসকে/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।