ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিপিএল ঘিরে পাঁচস্তরের নিরাপত্তা ব্যবস্থা সিএমপির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩২ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৯
বিপিএল ঘিরে পাঁচস্তরের নিরাপত্তা ব্যবস্থা সিএমপির বক্তব্য দেন সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) এর চট্টগ্রামে অনুষ্ঠিত হতে যাওয়া ম্যাচ ঘিরে পাঁচস্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) দুপুরে দামপাড়া পুলিশ লাইন্সের কমিশনার কার্যালয়ে আয়োজিত নিরাপত্তা সমন্বয় সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।  

সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান বলেন, ‘আমাদের মোট পাঁচস্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

নিয়মিত পোষাকের পুলিশের পাশাপাশি গোয়েন্দা টিম, সিটি স্পেশাল ব্রাঞ্চসহ বিভিন্ন এজেন্সি কাজ করবে। সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিট, বোম্ব ডিসপোজাল ইউনিট স্ট্যান্ডবাই থাকবে।
প্রায় ৫ হাজারের মতো ফোর্স কাজ করবে। ’

তিনি বলেন, ‘বিপিএল নিয়ে বিভিন্ন সংস্থাকে নিয়ে নিরাপত্তা সমন্বয় সভা করেছি। তাদের সঙ্গে আলোচনা করেছি। খেলোয়াড়দের এয়ারপোর্ট থেকে হোটেলে নিয়ে আসা, হোটেল থেকে মাঠে নিয়ে যাওয়া সব বিষয়ে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছি। ’

এ সময় সিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ান, অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম, উপ-পুলিশ কমিশনার (সদর) শ্যামল কুমার নাথসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে স্টেডিয়ামে নিরাপত্তার বিষয়ে ছয়টি নির্দেশনা দিয়েছে সিএমপি। এসব নির্দেশনার মধ্যে রয়েছে-ব্যাগ, ব্যাকপ্যাক, সফট ড্রিংকস, টিফিন বক্স, ক্যামেরা, অ্যালকোহল, পানির বোতল (কাঁচের বোতল বা টিনের ক্যান), মার্বেল পদার্থ নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করা যাবে না; আগ্নেয়াস্ত্র, খেলনা আগ্নেয়াস্ত্র, বিষ্ফোরক, চাকু, ছুরি, ধারালো অস্ত্র, লাঠি, পাথর নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করা যাবে না; কোন প্রকার ইলেক্ট্রনিক ডিভাইস, ক্যাবল বা তার, লেজার পয়েন্টার নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করা যাবে না; সম্প্রদায়িক সম্প্রতি বিনষ্টকারী বক্তব্য সম্বলিত ব্যানার-পোস্টার নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করা যাবে না; নিরাপত্তাকর্মীদের নিকট বিপদজনক বিবেচিত কোন জিনিস নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করা যাবে না।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৯ 
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।