ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নগরের নান্দনিক সৌন্দর্য ফিরিয়ে আনবো: মেয়র নাছির

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৩ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৯
নগরের নান্দনিক সৌন্দর্য ফিরিয়ে আনবো: মেয়র নাছির প্রকল্পের ফলক উম্মোচন অনুষ্ঠানে মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরের নান্দনিক সৌন্দর্য ফিরিয়ে আনার প্রত্যয় ব্যক্ত করেছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বুধবার (১৬ জানুয়ারি) সকালে নগরের টাইগারপাস থেকে দেওয়ানহাট ওভার ব্রিজ পর্যন্ত এলাকার সৌন্দর্যবর্ধন ও সবুজায়ন প্রকল্পের ফলক উম্মোচন অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

মেয়র বলেন, নির্বাচিত হওয়ার পর থেকেই চট্টগ্রাম নগরকে গ্রিন ও ক্লিন সিটিতে পরিণত করতে নানা উদ্যোগ গ্রহণ করেছি।

টাইগারপাস, দেওয়ানহাটসহ পুরো নগরের বিলবোর্ড উচ্ছেদ করে পূর্বের অবস্থায় ফিরিয়ে নেওয়া হয়েছে। নগরবাসী এখন নগরের প্রাকৃতিক সৌন্দর্য অবলোকন করতে পারছেন।

তিনি বলেন, সাগর, নদী ও পাহাড়ের মেলবন্ধনে চট্টগ্রাম নগরের যে প্রাকৃতিক সৌন্দর্য রয়েছে তা পুরোপুরি ফিরিয়ে আনতে চাই আমরা। ইতোমধ্যে টাইগারপাস এলাকায় পাহাড়ের ঢালে পাহাড় ধ্বস রোধে ‘যাদুর ঘাস’ বিন্নঘাস চাষের প্রকল্প গ্রহণ করা হয়েছে। নগরের বিভিন্ন এলাকার পাহাড়ে এ ঘাসের চাষ করে পাহাড় ধ্বস থেকে চট্টগ্রামকে রক্ষা করা হবে।

টাইগারপাস থেকে দেওয়ানহাট ওভার ব্রিজ পর্যন্ত সৌন্দর্যবর্ধন ও সবুজায়ন প্রকল্প বাস্তবায়ন করছে চট্টগ্রাম সিটি করপোরেশন। আউটসোর্সিং এর মাধ্যমে এ প্রকল্প বাস্তবায়িত হবে। এর পরিকল্পনা ও বাস্তবায়নে রয়েছে সুরমা এ্যাড। প্রতিষ্ঠানটি পাঁচ বছর পর্যন্ত এ প্রকল্পের রক্ষণাবেক্ষণ করবে।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৯
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।